Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সারাদেশে সরকারের অঘোষিত হরতাল পালন (সাধারণ মানুষের মতামতের ভিডিও)


সারাদেশে সরকারের অঘোষিত হরতাল পালন
দূরপাল্লার যাত্রীদের চরম দূর্ভোগ
অবশেষে ব্হু নাটকীয়তার পর সমাবেশের অনুমতি পেল

ফকিরাপুল থেকে নাইটিংগেল পর্যন্ত অনুমতি
ফকিরাপুল থেকে নাইটিংগেলের মধ্যে সমাবেশ: ডিএমপি
মহাসমাবেশের সীমানা বাড়ানোর অনুরোধ বিএনপির

রাজধানীবাসীর চরমদূর্ভোগ : বিএনপির মহাসমাবেশ আগামীকাল সোমবার ১২ মার্চ অথচ এক দিন আগে রোববার রাস্তায় নেমে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে কর্মস্থলগামী যাত্রীদের ও সাধারণ পথচারীদের। রাজধানীর সড়কগুলোতে হঠাৎ করেই গাড়ি চলাচল কমে যাওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। মিরপুর ১ নম্বর, ১০ নম্বর ও ১১ নম্বর, কল্যাণপুর, শ্যামলী, গাবতলী, মহাখালী, ফার্মগেট, উত্তরা, বনানীসহ ঢাকার সব সড়কেই বাসের সংকট ছিল। এ ব্যাপারে জানতে চাইলে বাসমালিকেরা জানিয়েছেন, মহাসমাবেশের আগের দিন বলে আজ সংঘাত হতে পাওে এমন আশঙ্কা থেকে তাঁরা রাস্তায় গাড়ি নামাচ্ছেন না। তা ছাড়া পুলিশের রিকুইজিশন আতঙ্ক তো আছেই। গাড়ির অপ্রতুলতার কারণে অনেকেই রিকশা, টেম্পো ও হেঁটে অফিসে যান। আবার অনেকেই যদি আরেকটু অপেক্ষা করলে কিছু একটা পাওয়া যায়, এই আশায় রাস্তায় দাঁড়িয়ে ছিলেন ঘণ্টার পর ঘণ্টা। আবার যে অল্প কিছু যানবাহন রাস্তায় নেমেছে, সেগুলোতে ওঠার জন্যও যাত্রীদের মধ্যে দেখা গেছে তীব্র প্রতিযোগিতা।

অবশেষে ১১টি শর্ত সাপেক্ষে বিরোধী দল বিএনপিকে মহাসমাবেশের জন্য অনুমতি দিয়েছে: গামীকাল সোমবার বেলা দুইটার দিকে রাজধানীর নয়াপল্টনে এই মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এদিকে মহাসমাবেশের জন্য সীমানা বাড়ানোর অনুরোধ জানিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ডিএমপিকে চিঠি দিয়েছে। আজ রোববার সন্ধ্যায় বিএনপির পক্ষ থেকে এই অনুরোধ জানানো হয়।
এর আগে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ডিএমপির কার্যালয় থেকে ১১টি শর্তে মহাসমাবেশের অনুমতির কথা জানানো হয়। ডিএমপি সূত্র জানায়, ১১টি শর্তে মহাসমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। শর্তগুলো হলো:
১) রাজধানীর পূর্ব দিকে ফকিরাপুল, পশ্চিমদিকে নাইটিংগেল মোড় পর্যন্ত মহাসমাবেশ বিস্তৃত থাকবে; ২) সভার জন্য নির্ধারিত জায়গার বাইরে মাইক ব্যবহার করা যাবে না; ৩) নির্ধারিত এলাকার বাইরে অবস্থান নেওয়া যাবে না; ৪) সভার স্থান ব্যবহারের জন্য আলাদা অনুমতি নিতে হবে; ৫) মূল সড়কে মঞ্চ নির্মাণ করা যাবে না; ৬) বক্তব্য ছাড়া মঞ্চ আর কোনো কাজে ব্যবহার করা যাবে না; ৭) সভার দুই ঘণ্টা আগে কেউ আসতে পারবে না; ৮) বিকেল সাড়ে পাঁচটার মধ্যে সভা শেষ করতে হবে; ৯) এই সময়ের আগে বা পরে কোথাও সমাবেশ করা যাবে না এবং কোথাও যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না; ১০) সভা চলাকালে আইনশৃঙ্খলাবিরোধী কোনো কাজ করা যাবে না এবং ১১) কোনো কারণ দর্শানো ছাড়া কর্তৃপক্ষ এই আদেশ বাতিল করতে পারবে।

ঢাকার সাথে সারদেশের যোগাযোগ ব্যবস্থা প্রায় বিচ্ছিন্ন

আগামীকাল ১২ই মার্চের বিএনপির আগামীকালের সমাবেশ সামনে রেখে দেশের বিভিন্ন জেলা থেকে ঢাকার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। এতে রাজধানীর সঙ্গে কার্যত সারা দেশের যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সড়কে, বাস বন্ধের পাশাপাশি নৌপথও বন্ধ করে দেওয়া হয়েছে। এ ছাড়া নাশকতা এড়াতে জেলায় জেলায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


9 Responses to সারাদেশে সরকারের অঘোষিত হরতাল পালন (সাধারণ মানুষের মতামতের ভিডিও)

  1. partha pratim das

    March 12, 2012 at 1:25 pm

    adeser manush gorib sathe politician er monmanosikotau gorib……

  2. raja

    March 12, 2012 at 4:48 pm

    আজব এই দেশের মানুষ । যেখানে ক্ষমতাশীন দল ক্ষমতাই থাকতে স্বৈরাচারী রুপ দারন করে ।
    সোচ্চার হন প্রতিবাদ করুন আপনার এবং আমাদের ভবিষ্যৎ প্রজন্ম কে সুন্দর বাংলাদেশ উপহার দেবার জন্য

  3. sikiş izle

    March 13, 2012 at 6:32 am

    I necessary for this webpage article admin genuinely thanks i’ll glimpse your future sharings i bookmarked your blog

  4. preety

    March 13, 2012 at 2:27 pm

    amar matamate bangladeshe dui netri jato rj niti dal ache sab gulu ke bando kore deiye naton akore armide hate diye deoa uchit tahole er bar bar eto bhoganti hobena janoganer

  5. ucuz notebook

    March 14, 2012 at 4:30 am

    Really necessary put up admin excellent a single i bookmarked your website page see you in next blog site submit.

  6. escort ilanlari

    March 14, 2012 at 5:09 am

    I was in search of this weblog very last a few days and nights good blog owner excellent posts almost everything is superb

  7. sikvar

    March 14, 2012 at 6:08 am

    i cant get how you’ll be able to reveal like this wonderful posts admin a lot thanks

  8. smackdown oyunları

    March 14, 2012 at 2:54 pm

    i cant get how you’ll be able to reveal like this remarkable posts admin considerably thanks

  9. samsung 1080p hdtv

    March 14, 2012 at 11:46 pm

    Your original take on this topic has me thinking about many of the points you shared in this article. This is great content with substance. http://www.samsung1080phdtv.net/