Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিএনপি হই চই করে চলে যাবে: নাসিম


ঢাকা, ১০ মার্চ: আগামী ১২ মার্চ বিএনপির কর্মসূচির সমালোচনা করে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বলেছেন, “এ কর্মসূচি নিয়ে আমার কোনো টেনশন নাই। তারা আন্দোলন করতে ঢাকায় আসবে, তারিখ ঘোষণা করবে তারপর হই চই করবে, চলে যাবে।”

তিনি বলেন, “শুধু প্রশাসনকে সতর্ক থাকতে হবে যেন, জামায়াত-শিবির কিছু করতে না পারে। তাদের এমন ‘পেদানি’ দিতে হবে যেন আর কোনোদিন এভাবে মাঠে না নামে।”

পার্লামেন্টে লড়াই করতে বিএনপিকে প্রস্তুতি নিতেও বলেন তিনি।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত আলমগীর কুমকুমের স্মরণে শনিবার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় মুক্তিযুদ্ধ জাদুঘরে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘আলমগীর কুমকুমের রাজনৈতিক দর্শন এবং ১২ মার্চ বিরোধীদলের অহেতুক কর্মসূচি’ শীর্ষক সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. ফয়েজ উল্লাহ।

মোহাম্মদ নাসিম বলেন, “নিশ্চই আমরা বিরোধী দলের আন্দোলনে সহযোগিতা করতে চাই। বিএনপি তাদের শাসনামলে যেভাবে আমাদের (আওয়ামী লীগের) কর্মসূচিতে সহযোগিতা করেছে ঠিক একইভাবে আমরাও সহযোগিতা করবো।”

বিএনপির উদ্দেশে তিনি বলেন, “কী আচরণ আপনারা আমাদের সঙ্গে করেছেন একবার চিন্তা করে দেখুন।”

২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউ’র সামনে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করে বোমা ফাটানো হয়েছে বলেও অভিযোগ তোলেন তিনি।

হুসেইন মুহম্মদ এরশাদ ও খালেদা জিয়া বঙ্গবন্ধুর স্বীকৃত খুনিদেরকে লালন করেছিল অভিযোগ করে নাসিম বলেন, “কয়েক যুগ ধরে সংসদে আইন পাস করে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যার বিচার বাধাগ্রস্ত করা হয়েছে।”

আওয়ামী লীগ ক্ষমতায় না আসলে ওই হত্যাকাণ্ডের বিচার আজো হতো না বলেও জানান তিনি।

আওয়ামী লীগের এ নেতা বলেন, “১২ মার্চে যদি জামায়াতকে কাঁধে নিয়ে অন্য কিছু করেন তাহলে আপনারা (বিএনপি) যেভাবে আচরণ করেছেন ঠিক সেই রকম আচরণ পাবেন। আপনারা লাশ ফেলবেন আর আমরা বসে বসে তামাক টানবো, তা তো হতে পারে না।”

আমরা ভালো জিনিসকে নষ্ট করে দিই উল্লেখ করে নাসিম বলেন, “তত্ত্বাবধায়ক সরকারকে আমরা নষ্ট করে ফেলেছি। এটা আর ফিরিয়ে আনা যাবে না। ওই পথে আমরা আর যাবো না। প্রধানমন্ত্রীর অধিনে একটি স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন হবে।”

সভায় আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি চিত্রনায়ক ফারুক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ সভাপতি আবদুল কুদ্দুস, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, পেশাজীবি সমন্বিত পরিষদের মহাসচিব কামরুল হাসান খান, সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার, জয়ন্ত আচার্য, আমরা মুক্তিযোদ্ধার সন্তান-এর সভাপতি হুমায়ুন কবির প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to বিএনপি হই চই করে চলে যাবে: নাসিম

  1. ifthe

    March 10, 2012 at 10:58 pm

    mager bacca toe ke boltay cas toder dakhy monay hoy na je tora manush tora asolae hamba lig