Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

তিন ম্যাচেই জয়ের আশা নিয়ে মাঠে নামব: সাকিব

ঢাকা, ১০ই মার্চ: আগামীকাল শনিবার পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে কেমন খেলবে বাংলাদেশ এমন প্রশ্ন শুনতে হয়নি জাতীয় দলের ক্রিকেটারদের। কারণ পাকিস্তনের বিপক্ষে বাংলাদেশের এশিয়া কাপই নয় কোন লেভেলেই তেমন সফলতা নেই। তাই আলোচনা ছিল দলের কম্বিনেশন প্রতিপক্ষ নিয়ে।

আজ সকালের সিডিউলে স্বাগতিক বাংলাদেশ অনুশীলনে মিরপুরের ইনডোরে নিয়ম নিয়মিত সংবাদ সম্মেলনে অধিনায়ক মুশফিক না এসে আসলেন এলেন সাবেক অধিনায়ক সাকিব আল হাসান।

মিডিয়া সাকিবের কাছ থেকেই প্রস্তুতি সম্পর্কে জানতে চায়। আর প্রতিপক্ষ নিয়ে তাদের পরিকল্পনা কি সেটাও বলতে বলা হয়। সাকিব বলেন, “ভাল ক্রিকেট খেলা। অবশ্যই আমাদের বেষ্ট ক্রিকেট খেলা, যেটা আমরা সব সময় পাই না। হোমে আমাদের কাছে এটা করা সম্ভব। এশিয়ার কথা বিবেচনা করলে ওরা বেশ ফর্মে আছে। যদিও পাকিস্তান সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ভাল খেলেনি। তবে গত ১ বছর ভাল ক্রিকেট খেলেছে। এশিয়াতে ভারত সব সময়ই কঠিন প্রতিপক্ষ। আর শ্রীলংকা তো অসিদের বিপক্ষে ভাল খেলে এসেছে। আমার কাছে মনে হচ্ছে এশিয়া কাপ কঠিন হবে।”

তিনি আরো বলেন, “একই সময় আমাদের জন্য ভাল একটি চ্যালেঞ্জ। আমাদের সামর্থ কতটুকু আছে বা পারফর্মেন্স কিভাবে প্রদর্শন করতে পারি, আমাদের কতটা উন্নতি করা দরকার এবং আমাদের লেভেলটা আসলে কোন জায়গাতে আছে সেটা জানার একটি উপায়ও বলা যায় এশিয়া কাপ।”

এশিয়া কাপে বাংলাদেশের ৪ পেসার নেয়া হয়েছে। এই উইকেটে বাংলাদেশের বোলারদের জন্য কতটা সহায়ক? সাকিব জবাবে বলেন, “বোলারদের জন্য এশিয়া কাপ যে কোন উইকেটেই কঠিন। মিরপুরের উইকেটে স্পিনারদের চেয়ে পেসারদের চ্যালেঞ্জ বেশি। স্পিনারদের জন্য একটু সহায়তা থাকলেও পেসারদের জন্য সহায়তা কম থাকে। এখানে অভিজ্ঞতাটা কাজে আসবে। যেহেতু আমাদের হোম কন্ডিশন তাই আমাদের ‘না পারার কোন কারণ’ দেখানো উচিত নয়।”

পাকিসত্মানের বিপক্ষে ১৯৯৯ সালের বিশ্বকাপের সেই জয়ের পর আর কোনো ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ কেন? কোন বনিতা করলেন না সাকিব। তিনি বলেন,“হ্যাঁ আমরা পারিনি। সেই জয়ের পর এ পর্যন্ত তাদের বিপক্ষে এমন যে ভাল ক্রিকেট খেলেছি। তা নয়। হোম সিরিজে একটা সুযোগ ছিল। শেষ ওডিআই-তে সুযোগ ছিল আর দ্বিতীয় টেস্টে ভাল খেলেছি। তবে এশিয়া কাপে আমাদের জন্য আরেকটা সুযোগ। আমরা পারি না এটা ভুল প্রমানের আরেকটা সুযোগ।

আমরা যদি বেস্ট ক্রিকেট খেলতে পারি তাহলে ওয়ান ডে-তে আমাদের সুযোগ থাকবে যে কোন দলের বিপক্ষেই।”

এশিয়া কাপে তিন পরাশক্তির বিপক্ষে আজ পর্যন্ত কোন সফলতা নেই। এই পরিস্থিতিতে টার্গেট কি হতে পারে? সাকিব বলেন,“আমরা তো জয়ের টার্গেট নিয়েই মাঠে নামব। এছাড়া তো আমাদের কোন বিকল্প নেই। তিন ম্যাচেই জয়ের আশা নিয়ে মাঠে নামব।”

কয়েক দিন ধরেই তো বাংলাদেশ দলের টিম কম্বিনেশন নিয়ে আলোচনা হচ্ছে। আপনি কি এই কম্বিনেশনকে যথেষ্ট বলে মনে করেন? সাকিব বলেন,“অধিনায়ক আর কোচই এই সম্পর্কে সঠিক ধারনা দিতে পারবেন। উইকেটে আমি কিছু ঘাস দেখেছি। যদি তাই হয় তাহলে হয়তো তিন পেসার নিয়ে খেলা হতে পারে। আমাদের দলে স্পিন অলরাউন্ডাররের সংখ্যা বেশি তাই আমাদের ৭-৮ জন ব্যাটসম্যান পাব বলেই মনে হচ্ছে। তাই আমাদের কম্বিনেশন তৈরি করতে খুব বেশি সমস্যা হবে না।”

বার্তা২৪/আরকে

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


8 Responses to তিন ম্যাচেই জয়ের আশা নিয়ে মাঠে নামব: সাকিব

  1. farana bhuban

    March 10, 2012 at 9:45 pm

    all da best 4 shakib al hasan,,,,

  2. Tafser Ahmed

    March 11, 2012 at 1:53 am

    All The Best. Bangladesh All Time my favorite team
    Entertainment World

  3. sumon

    March 11, 2012 at 1:34 pm

    like

  4. sikiş izle

    March 13, 2012 at 2:25 am

    oh my god fantastic article admin will check out your webpage often

  5. Genclik Platformu

    March 14, 2012 at 3:51 am

    I was seeking for this excellent sharing admin considerably thanks and have great running a blog bye

  6. escort ilanlari

    March 14, 2012 at 4:44 am

    Wonderful submit admin thank you. I observed what i used to be in search of here. I’ll review overall of posts in this day time

  7. su arıtma cihazları

    March 14, 2012 at 11:00 am

    i bookmarked you in my browser admin thank you a lot i will likely be looking for your next posts

  8. smackdown oyunları

    March 14, 2012 at 2:28 pm

    I used to be seeking for this good sharing admin considerably thanks and also have nice blogging bye