Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সাভার বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু

ঢাকা, ১০ মার্চ: সাভার বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু হয়েছে। শনিবার বেলা সাড়ে এগারোটায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ এই কর্মসূচির উদ্বোধন করেন। কর্মসূচি উদ্বোধনের পর থেকে দায়িত্বপ্রাপ্ত তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহ ও অবিতরণকৃত পরিচয়পত্র বিতরণের কাজ শুরু  করেছেন।

 

প্রসঙ্গত, ভোটার তালিকা হালনাগাদ করনের প্রথম ধাপে আজ  শনিবার শুরু হলো দেশের ৬৪ জেলার ৬৪টি উপজেলায় নতুন ভোটারদের তথ্য সংগ্রহের কাজ। এই ধাপে তথ্য সংগ্রহ চলবে ২০ মার্চ পর্যন্ত। ভোটারদের নিবন্ধন ও ছবি তোলার কাজ চলবে ২১ থেকে ২৬ মার্চ পর্যন্ত।

 

সংশ্লিষ্ট সূত্র মতে, চার ধাপে এ বছরের মধ্যেই ভোটার হওয়ার যোগ্য সবার তথ্য সংগ্রহের কাজ শেষ করবে নির্বাচন কমিশন। এবার ভোটার তালিকা হালনাগাদে নতুন ভোটারদের চারটি তথ্য যুক্ত করা হবে। এগুলো হচ্ছে, সংশ্লিষ্ট ভোটারের বাবা, মা ও স্বামী বা স্ত্রীর নাম এবং জন্মনিবন্ধনের পরিচিতি নম্বর (যদি থাকে) সংগ্রহ করা হবে।

 

তবে ইতোমধ্যে যারা ভোটার হয়েছেন তাদের এ তথ্য সরবরাহের প্রয়োজন নেই। ২০১৩ সালের জানুয়ারিতে ১৮ বছর পূর্ণ হওয়া সবাই এ তালিকায় অন্তর্ভুক্ত হতে পারবে।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট