Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

১০ ও ১১ মার্চ ঢাকা-খুলনা বাস চলাচল বন্ধ

যশোর, ৯ মার্চ: ১০ ও ১১ মার্চ খুলনার সঙ্গে ঢাকার যাত্রীবাহী পরিবহণ চলাচল বন্ধ থাকবে। ইতিমধ্যে সোহাগ পরিবহণ তাদের সকল গাড়ি চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে। অন্যান্য পরিবহণ কর্তৃপক্ষও একই পদক্ষেপ নিতে পারে বলে আভাস পাওয়া গেছে। বিরোধী দলের নেতারা বলছেন, ‘চলো চলো ঢাকা চলো’ কর্মসূচিতে বিঘ্ন সৃষ্টির উদ্দেশ্যে গাড়ি বন্ধ করে দেয়া হচ্ছে।

 

এদিকে, বৃহস্পতিবার রাতে শুরু হয়েছে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার অভিযান। সরকার ও প্রশাসনের এই তৎপরতায় উদ্বেগ প্রকাশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেছেন, “এতো কিছুর পরও ১২ তারিখে রাজধানীতে জনতার ঢল নামবে।”

 

শুক্রবার সকালে হঠাৎ করেই দক্ষিণ-পশ্চিমাঞ্চলজুড়ে সোহাগ পরিবহণের সমস্ত অফিস ও কাউন্টারে ঢাকা থেকে খবর পাঠানো হয়, ১০ মার্চ রাত থেকে ১২ মার্চ রাত পর্যন্ত সংস্থাটির সব গাড়ি চলাচল বন্ধ থাকবে। নির্দেশনা পাওয়ার পর টিকিট কাউন্টারগুলো থেকে যাত্রীদের কাছে ফোন করে এ খবর জানানো হয়। বিপুল সংখ্যক যাত্রী দুপুর থেকেই টিকিটের টাকা ফেরত নিতে আসেন কাউন্টারে।

 

সোহাগ পরিবহণ দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে ঢাকাগামী পরিবহণ সংস্থাগুলোর মধ্যে শীর্ষস্থানীয়। যশোরের নেতাজী সুভাষচন্দ্র সড়কের সোহাগ কাউন্টারে দায়িত্বে থাকা ব্যবস্থাপক নাজিমউদ্দিন দু’দিন গাড়ি বন্ধ রাখা ও ফোনে ডেকে নিয়ে যাত্রীদের টিকিট ফেরত দেয়ার কথা স্বীকার করেন।

 

সোহাগ পরিবহণ ছাড়া শুক্রবার বিকেল পর্যন্ত অন্য কোনো পরিবহণ কর্তৃপক্ষ গাড়ি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়নি। তবে এ অঞ্চলের সবচেয়ে বড় পরিবহন সংস্থা ঈগল পরিবহনের অফিস থেকে জানানো হয়, শেষ সময়ে কোনো নির্দেশনা আসলেও আসতে পারে। আর হানিফ পরিবহনের দক্ষিণাঞ্চলীয় ব্যবস্থাপক দীন ইসলাম জানান, বিশেষ কোনো চাপ না এলে গাড়ি বন্ধ করার কোনো ইচ্ছা তাদের নেই।

 

বৃহস্পতিবার রাতে যশোর রেল জংশনে পুলিশ ঢাকাগামী ট্রেনে ব্যাপক তল্লাশি চালায়। একইভাবে তল্লাশি চালানো হয় ঢাকাগামী বাসগুলোতে। এরফলে বিরোধীদলীয় নেতাকর্মীরা আতঙ্কিত হওয়া তো দূরের কথা তাদের মধ্যে ঢাকা পৌঁছানোর আকাঙ্ক্ষা আরো বেড়েছে বলে দাবি করেন যশোর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন।

 

তিনি বলেন, প্রশাসনিক চাপ ও হয়রানির কারণে আগেভাগেই কর্মী-সমর্থকদের বড় অংশকে ঢাকা পাঠিয়ে দেয়া হচ্ছে। শুক্রবার রাতের মধ্যে এক-তৃতীয়াংশ কর্মী ঢাকা চলে যাবেন বলে জানান তিনি।

 

হঠাৎ করে গাড়ি বন্ধ ঘোষণা করা ও পুলিশি হয়রানির ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধী দলের নেতাকর্মীরা।

 

তরিকুল ইসলাম বলেন, “সরকারি চাপে পরিবহণ মালিকরা এমন সিদ্ধান্ত নিচ্ছেন। সরকার মাত্র একদিনের একটি সমাবেশই সহ্য করতে পারছে না। এরা গণতন্ত্রের লেবাস নিলেও কখনো গণতান্ত্রিক আচরণ করে না। এদের মস্তিষ্কজুড়ে এখনো একদলীয় বাকশালী ভূত।”

 

এক প্রশ্নের জবাবে তরিকুল ইসলাম বলেন, “সরকার নিজেই গণতন্ত্র হত্যা করতে চাইছে। এজন্য নিজদলীয় কর্মসূচিতে প্রজাতন্ত্রের কর্মচারীদের যোগ দিতে বাধ্য করছে। আর বিরোধী দলের সমাবেশে যাতে জনসমাগম না হয় তার জন্য প্রশাসনকে নির্লজ্জভাবে ব্যবহার করছে।” এতো কিছুর পরও ১২ মার্চ রাজধানীতে জনতার ঢল নামবে বলে আশাবাদী তিনি।

 

অন্যদিকে, যশোরে রাতভর অভিযান চালিয়ে জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল ও ছাত্রশিবিরের ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে এদের আটক করা হয়। আটকদের মধ্যে মনিরাপুরের চার, বেনাপোলের দুই ও অভয়নগরের তিনজন ছাত্রদল-যুবদল কর্মী।

 

যশোর শহরের একটি মেস থেকে চারজন এবং বাঘারপাড়া থেকে একজন শিবির কর্মীকেও আটক করে পুলিশ।

 

যশোর কোতোয়ালি থানার ওসি আশরাফ হোসেন বলেন, “নাশকতামূলক কর্মকান্ড চালাতে পারে আশঙ্কায় এদের আটক করা হয়েছে।” মনিরামপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) ওয়াহিদুজ্জামানও একই ধরনের কথা বলেন।

 

তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু দাবি করেন, ১২ মার্চের ‘চলো, চলো ঢাকা চলো’ কর্মসূচি বানচাল করতেই পুলিশ ধরপাকড় করছে। বৃহস্পতিবার সারা রাত তারা বিরোধী দলের নেতাকর্মীদের বাড়ি-মেসে হানা দিয়েছে।

 

জেলা জামায়াতের সেক্রেটারি মাস্টার নূরুন্নবী বলেন, নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্যই পুলিশ অভিযানে নেমেছে।

 

বার্তা২৪/এইচএস

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


7 Responses to ১০ ও ১১ মার্চ ঢাকা-খুলনা বাস চলাচল বন্ধ

  1. Gaosul azam

    March 10, 2012 at 9:37 pm

    বিরোধী দলের কর্মকান্ড এ বাধা দেওয়া সরকারী দলের উচিত নয়।কারন এটা সৈরাচারী এবং অগনতানতিরিক।

  2. sikiş izle

    March 13, 2012 at 3:53 am

    I was searching for this fantastic sharing admin a lot thanks and also have great running a blog bye

  3. alışveriş rehberi

    March 14, 2012 at 4:03 am

    I was curious about your future article admin seriously essential this web site super wonderful web site

  4. escort ilanlari

    March 14, 2012 at 4:53 am

    Greetings thanks for excellent post i was looking for this challenge previous two times. I will look for future precious posts. Have entertaining admin.

  5. su arıtma cihazı

    March 14, 2012 at 11:09 am

    I used to be curious about your future post admin seriously necessary this website super amazing web site

  6. sarot

    March 14, 2012 at 1:43 pm

    Nice a single website proprietor achievements web site submit fantastic sharings in this weblog always have exciting

  7. smackdown oyunları

    March 14, 2012 at 2:37 pm

    I was searching for this excellent sharing admin much thanks and have nice running a blog bye