Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

১২ মার্চের কর্মসূচি হবে রাজনীতির টার্নিং পয়েন্ট: মির্জা আলমগীর

ঢাকা, ৯ মার্চ: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ““নানারকম গুজব ও অপপ্রচার ছড়িয়ে সরকার মহাসমাবেশ বানচালের চেষ্টা করছে। তাতে কোনো লাভ হবে না। ১২ মার্চের শান্তিপূর্ণ মহাসমাবেশ দেশের রাজনীতির একটি টার্নিং পয়েন্ট হিসেবে কাজ করবে।”

 

শুক্রবার সকালে তারেক রহমানের পঞ্চম কারাবন্দি দিবস উপলক্ষে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে জাতীয়তাবাদী যুব দলের আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

 

মির্জা আলমগীর বলেন, “আমাদের এ কর্মসূচি হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ, নিয়মতান্ত্রিক ও সাংবিধানিক। কিন্তু সরকার এতোই ভীত হয়ে পড়েছে যে, এ কর্মসূচি বানচাল করতে অপকৌশলের পথ বেছে নিয়েছে।”

তিনি অভিযোগ করেন, “আবাসিক হোটেলে আজ থেকে ১২ মার্চ পর্যন্ত কোনো কক্ষ ভাড়া না দিতে মালিকদের বলে দিয়েছে। বাড়ি ও মেসে অতিথি কাউকে থাকতে দেয়া হচ্ছে না। এই কয়েকদিন কমিউনিটি সেন্টারও ভাড়া দেয়া হবে না। বাস মালিকদেরও বলে দেয়া হয়েছে ১২ মার্চ ঢাকায় মানুষজন না আনতে।”

 

এ সময় তিনি ক্ষমতাসীন দলের এ ধরনের মানসিকতাকে ‘রাজনৈতিক দেউলেপনা’ বলে উল্লেখ করেন।।

 

মির্জা আলমগীর জানান, বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই মহাসমাবেশ থেকে আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করবেন। সারাদেশ থেকে নেতা-কর্মীদের ‘ঢাকা চলো’ শিরোনামে এ কর্মসূচিতে জড়ো করারও প্রস্তুতি নিচ্ছেন তারা।

যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ, যুব দলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরব, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মনিরুজ্জামান মুনির, ফজলুর রহমান, আবদুল খালেক, মামুন হাসান, ফারুক আহমেদ, মীর রবিউল ইসলাম লাবলু, ফরহাদ হোসেন আজাদ,আ ক ম মোজাম্মেল হক, মীর নেওয়াজ আলী খান, এস এম জাহাঙ্গীর ও রফিকুল আলম মজনু।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট