Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

এশিয়া কাপ: ১২ মার্চ কোনো খেলা নেই

ঢাকা, ৯ মার্চ: বাংলাদেশের রাজধানী ঢাকায় আগামী ১১ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ ক্রিকেট আসর। এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো এরই মধ্যে ঢাকায় আসতে শুরু করেছে।

 

কিন্তু এই টুর্নামেন্টটি হচ্ছে এমন একটি সময়ে যখন টুর্নামেন্ট চলাকালেই ঢাকায় বাংলাদেশের প্রধান দুইটি রাজনৈতিক দল বড় আকারে কিছু কর্মসূচির ঘোষণা দিয়েছে।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বলছে, এই সময়ে রাজনৈতিক দলগুলোর কর্মসূচির কথা মাথায় রেখেই তারা টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি সম্পন্ন করেছে।

 

এশিয়া কাপের প্রথম ম্যাচটি হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে। আর ২২ মার্চ হবে টুর্নামেন্টের ফাইনাল খেলা।

 

প্রথমে দেয়া সময়সূচিতে ১২ মার্চ থেকে টুর্নামেন্ট শুরুর কথা থাকলেও বিসিবি বলছে, বিরোধী দলগুলোর ১২ মার্চের ‘ঢাকা চলো’ কর্মসূচির কথা মাথায় রেখে যেকোনো ধরনের অপ্রীতিকর অবস্থা এড়াতেই তারা এই সময়সূচি পরিবর্তন করেছে। পরিবর্তিত সময়সূচি অনুযায়ী ১২ মার্চ কোনো খেলা থাকছে না।

 

বিসিবির মুখপাত্র জালাল ই্উনুস বলেন, এরপরও যদি কোনো সমস্যা হয় সেই প্রস্তুতি তারা নিয়েছেন এবং তারা আশা করছেন সুষ্ঠুভাবেই টুর্নামেন্ট শেষ করতে পারবেন।

 

এশিয়া ক্রিকেট কাউন্সিলের অধীনে এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান এবং শ্রীলংকা।

 

মোট সাত ম্যাচের এই টুর্নামেন্টের প্রথম ছ’টি ম্যাচে প্রতিটি দলই পরস্পরের মুখোমুখি হবে এবং এই ম্যাচগুলোর ফলাফলের ভিত্তিতেই অনুষ্ঠিত হবে ২২ মার্চের ফাইনাল।

 

সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুরের শের-এ বাংলা জাতীয় স্টেডিয়ামে।

 

বিসিবি মুখপাত্র ইউনুস জানান, টুর্নামেন্টকে সামনে রেখে সব ধরনের প্রস্তুতিই তারা সম্পন্ন করেছেন।

 

তবে বাংলাদেশে কিছুদিন আগেই শেষ হয়েছে বিপিএল টি-২০ টুর্নামেন্ট। এর আগে বেশ কয়েকমাস ধরে চলেছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লীগ।

 

ইউনুস বলেন, “এই পুরো সময়টাতে বাংলাদেশ দলের খেলোয়াড়েরা খেলার মধ্যে থাকলেও এই টুর্নামেন্টগুলোর কারণে এশিয়া কাপ টুর্নামেন্টের জন্য খুব বেশি প্রস্ততি নিতে পারেনি।”

 

তবে এরই মধ্যে তারা প্রস্তুতি গ্রহণ শুরু করেছে বলে জানান ইউনুস। তিনি বলেন,“বুধবার থেকেই প্রস্তুতি শুরু হয়েছে। আশা করছি আগামী ৪-৫ দিনের মধ্যেই তারা টিম কম্বিনেশন ঠিক করে ফেলতে পারবে। আমার মনে হয় না কোনো অসুবিধা হবে।”

 

এশিয়া কাপে অংশগ্রহণের জন্যে বৃহস্পতিবার সকালে পাকিস্তান জাতীয় দল ঢাকায় এসে পৌঁছায়। শনিবারের মধ্যেই ভারত এবং শ্রীলংকা দলেরও ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে।সুত্র: বিবিসি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট