Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বাজেট প্রস্তাব আহবান করেছে এনবিআর

ঢাকা, ৮ মার্চ: দেশের শিল্প ও বণিক সমিতি, ট্রেড অ্যাসোসিয়েশন, পেশাজীবী সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান ও বুদ্ধিজীবী মহলের কাছ থেকে ২০১২-২০১৩ অর্থবছরের বাজেট প্রস্তাব আহবান করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

 

বৃহস্পতিবার এনবিআরের প্রথম সচিব ও প্রধান বাজেট সমন্বয়কারী ড. মো. আব্দুর রইফ স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

 

চিঠিতে উল্লেখ করা হয়েছে,  সরকারের রাজস্ব আহরণ সংক্রান্ত কার্যক্রম পরিচালনাকারী মূখ্য জাতীয় প্রতিষ্ঠান হিসাবে জাতীয় রাজস্ব বোর্ড রাজস্ব আহরণ বাজেট প্রণয়নে আর্থিক নীতিমালা প্রস্তুত করে থাকে। একটি অংশগ্রহণমূলক, গণমুখী, ও সুষম বাজেট প্রণয়নের লক্ষে্য  এনবিআর বিভিন্ন শিল্প ও বণিক সমিতি, ট্রেড অ্যাসোসিয়েশন, পেশাজীবী সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান ও বুদ্ধিজীবী মহলের কাছ থেকে বাজেট প্রস্তাব আহবান ও রাজস্ব আদায় পদ্ধতি সর্ম্পকে মূল্যবান পরামর্শ নিয়ে থাকে।

 

এ লক্ষ্য সামনে রেখে এনবিআর ইতিমধ্যে বাজেট প্রস্তুতির কাজ শুরু করেছে। খুব দ্রুত এনবিআর বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে এ বিষয়ে আলোচানা শুরু করবে।

 

চিঠিতে বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশনকে তাদের স্ব স্ব বাজেট প্রস্তাব ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারর্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) এর কাছেন লিখিত ভাবে দাখিল করার অনুরোধ করা হয়েছে।

 

যারা কোনো ধরণের চেম্বার বা অ্যাসোসিয়েশনের সদস্য নয় তাদের সরাসির প্রথম সচিব ড. আব্দুর রউফ বরাবর বা ই-মেইলে প্রস্তাব পাঠানোর অনুরোধ করা হয়েছে।

 

বার্তা২৪/ওআর/জাই

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট