Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইয়াবা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে সরকার: আমেরিকা

ওয়াশিংটন, ৮ মার্চ: গত বছর দেশে উল্লেখযোগ্য পরিমাণে মাদকদ্রব্য উৎপাদিত হয়নি। কিন্তু ইনডিয়া ও বার্মা থেকে পাচার হয়ে আসা ‘ইয়াবা’ ট্যাবলেটসহ অন্যান্য মাদক নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে বাংলাদেশের সরকার। আন্তর্জাতিক মাদক নিয়ন্ত্রণ কৌশল বিষয়ক প্রতিবেদন, ২০১২ তে (আইএনসিএসআর) বুধবার এ তথ্য জানিয়েছে আমেরিকা।
দেশে মাদকের প্রবেশ রোধে এ ব্যর্থতার কারণ হিসেবে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ ও সামর্থ্যের অভাবকে চিহ্নিত করেছে আমেরিকার পররাষ্ট্র মন্ত্রণালয়। একইসঙ্গে প্রতিবেদনে বলা হয়েছে, দেশের মধ্য দিয়ে আমেরিকামুখী মাদক পাচার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সাহায্য করেছে বাংলাদেশের সরকার।
আন্তর্জাতিক মাদক পাচার রোধে আমেরিকা যেসব দেশকে আর্থিক সাহায্য ও অন্যান্য সহযোগিতা দেয়, সে সব দেশের মাদক নিয়ন্ত্রণ পরিস্থিতি বিষয়ে প্রতি বছরই কংগ্রেসে উপস্থাপনের জন্য এ প্রতিবেদন তৈরি করে দেশটির পররাষ্ট্রমন্ত্রণালয়ের আন্তর্জাতিক মাদকদ্রব্য ও আইন প্রয়োগ বিষয়ক ব্যুরো।
দেশে মাদকের প্রবেশ রোধে সার্বিক ব্যর্থ পরিস্থিতির উল্লেখ করে প্রতিবেদনে বলা হয়, ‘‘তা সত্ত্বেও দক্ষিণ এশিয়ার গোল্ডেন ক্রিসেন্ট ও দক্ষিণ-পূর্ব এশিয়ার গোল্ডেন ট্রায়াঙ্গল নামের মাদক পাচার পথ ধরে বাংলাদেশে আসা প্রচুর মাদকদ্রব্য আটক করেছে দেশটির আইন প্রয়োগকারী বাহিনী।’’
প্রতিবেদনে জানানো হয়, গত বছর মেক্সিকো’র বিভিন্ন মাদক পাচারকারী গ্রুপের কাছে বাংলাদেশ থেকে জাহাজযোগে পাচার হয়ে আসা মাদকের চালানের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে আমেরিকাকে সাহায্য করেছে বাংলাদেশ সরকার।
প্রসঙ্গত, নিজস্ব উৎপাদনের বাইরে আমেরিকায় মাদক পাচার হয়ে আসে প্রধানত মেক্সিকো সীমান্ত পথে। বৈদেশিক সাহায্য আইনের আওতায় আমেরিকা বিশ্বের বিভিন্ন দেশকে মাদক নিয়ন্ত্রণে সহযোগিতা করে, বিনিময়ে মাদকপাচার বিষয়ে তথ্য নেয়।
বার্তা২৪/এসএফ

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


5 Responses to ইয়াবা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে সরকার: আমেরিকা

  1. m sarder liakat ali

    March 9, 2012 at 5:02 pm

    SARKER BED ROOM PAHARA DETAY PARBAYNA CEMANTO PAHARA DETAY PARBAY NA ROAD JAM SARATAY PARBAY NA DRABBO MULLO KAMATAY PARBAY NA TABAY PARBAY KE.GOAT DEYA HALCHASH HOWNA.SAGOL SAGOLE.YABA MORON NESHA.AMADER BOHUT DAYEETTO.YABA JARA UTPADON O BEPONON KORAY TADER FASITAY JHULIA DAWO.JARA SEBON KORAY TADER BUJHAO AND SEBA DEA VALO KORO.

  2. m sarder liakat ali

    March 9, 2012 at 5:06 pm

    I SELUT GENERAL MOIN AND FAKRUDDIN.THEY ARE DEMAND OF PRESENTS.WE SEE TWO DOL.WE DONOT LIKE THEM.WE WANT TERRORIST TYPE GOVT.THOSE WHO GIVE PUNISHEDMENT WITH A COLD BRAIN.DESH THANDA HOWEJABAY.

  3. sikiş izle

    March 13, 2012 at 11:35 am

    Good a person web site manager results blog site put up great sharings on this website always have entertaining

  4. amcik

    March 14, 2012 at 7:31 am

    i bookmarked you in my browser admin thank you a lot i will likely be searching for your subsequent posts

  5. smackdown oyunları

    March 14, 2012 at 3:27 pm

    Truly essential post admin fantastic one particular i bookmarked your net web page see you in future blog site post.