Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিদেশী দূতাবাসের কর্মকর্তা খুনের ঘটনা এটাই প্রথম

ঢাকা, ৬ মার্চ: রাজধানীর গুলশানে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন সৌদি দূতাবাসের একজন কর্মকর্তা। পুলিশ বলছে নিহতের নাম খালাফ আল আলী এবং তিনি ঢাকাস্থ সৌদি আরব দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি।

তবে কিভাবে তিনি গুলিবিদ্ধ হলেন সে বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি পুলিশ। ঢাকার রাস্তায় কোন বিদেশী দূতাবাসে কর্মকর্তার গুলিবিদ্ধ হয়ে মারা যাবার ঘটনা এটাই প্রথম।

গুলশান অঞ্চলের পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শাহনেওয়াজ খালেদ জানিয়েছেন সোমবার রাত ১:২০ মিনিটে পর্তুগাল কাউন্সিলেরর অফিসের পাশ থেকে গুলিবিদ্ধ অবস্থায় তাকে পাওয়া যায়।

এরপর পুলিশ থাকে গুলশানের বেসরকারি ইউনাইটেড হাসপাতালে নিয়ে যায়। ভোরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

তিনি বাংলাদেশে থাকা সৌদি নাগরিকদের সুযোগ-সুবিধা দেখভাল করতেন বলে পুলিশ জানিয়েছে।

গুলশানের যে এলাকায় এ ঘটনা ঘটেছে সেটিকে শহরের সবচেয়ে ‘সুরক্ষিত’ এলাকা বলে মনে করা হয়। পুলিশ কর্মকর্তা শাহনেওয়াজ খালেদ বলছেন, এই ঘটনাকে তারা প্রাথমিকভাবে হত্যাকাণ্ড বলে মনে করেছেন।

তবে এটি পূর্ব পরিকল্পিত কিনা সে বিষয়ে পুলিশ এখনও নিশ্চিত নয়। খালেদ বলছেন পর্তুগাল কাউন্সিলেরর অফিসের সামনে কর্তব্যরত নিরাপত্তা রক্ষীরা পুলিশকে টেলিফোন করে এই খবর দেয়।

সৌদি দূতাবাসের নিহত এই কর্মকর্তা প্রতিদিন রাত ১১টার দিকে কখনও পায়ে হেঁটে আবার কখনও বাইসাইকেল নিয়ে জগিং করতে বের হতেন। ঘটনার দিন তিনি বাই সাইকেল নিয়ে বের হননি বলে পুলিশ জানতে পেরেছে।

সৌদি আরবের সাথে কূটনীতিক সম্পর্ককে বাংলাদেশ যথেষ্ঠ গুরুত্বের সাথে বিবেচনা করে। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছে। এক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে নিহত কর্মকর্তা ‘কূটনীতিক’ পদমর্যাদার নয়। অন্যদিকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বলেছেন, এই ঘটনার দ্রুত এবং পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে পুলিশ কর্মকর্তা শাহনেওয়াজ খালেদ জানিয়েছেন পুলিশ দ্রুত তদন্ত শেষ করবে।

এদিকে নিহত ও কর্মকর্তা মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সূত্র: বিবিসি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


4 Responses to বিদেশী দূতাবাসের কর্মকর্তা খুনের ঘটনা এটাই প্রথম

  1. jashim

    March 7, 2012 at 10:36 pm

    jashim

  2. sikiş izle

    March 13, 2012 at 11:31 am

    Hello admin good submit significantly thanks beloved this web site definitely much

  3. amcik

    March 14, 2012 at 7:30 am

    Great put up admin! i bookmarked your word wide web webpage. i will seem ahead in the event you will have an e-mail checklist including.

  4. smackdown oyunları

    March 14, 2012 at 3:27 pm

    hey admin thanks for wonderful and simple understandable post i liked your blog web site seriously significantly bookmarked also