Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইনফোকম টেক শুরু: উদ্বোধনের কথা থাকলেও আসেননি তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবুল হোসেন

আজ সকালে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘ইনফোকম টেক বাংলাদেশ-২০১২’। অনুষ্ঠানটি উদ্বোধনের কথা থাকলেও শেষ পর্যন্ত তিনি অনুষ্ঠানটি উদ্বোধন করতে আসেননি। পরে সকাল ১১ টায় প্রদর্শনীর উদ্বোধন করেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আইএসপিএবির সভাপতি আখতারুজ্জামান মঞ্জু। এর আগে আয়োজকরা তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবুল হোসেন উদ্বোধনী অনুষ্ঠানে আসবে বলে নিশ্চিত করেন, একাধিক গণমাধ্যমে এ নিয়ে খবরও প্রকাশিত হয়। তবে শেষ পর্যন্ত অনুষ্ঠানটিতে আসেননি তিনি।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কেও (বিডিওএসএন) সাধারণ সম্পাদক মুনির হাসান অনুষ্ঠানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কল সেন্টার এসোসিয়েশন (বাকো) এর সভাপতি আহম্মেদ হক ববি এবং ব্যাংকার্স সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার, মেলার আহবায়ক সুফী ফারুক ইবনে আবু বকর।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশসহ বিভিন্ন দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সর্ম্পকিত প্রতিষ্ঠানগুলোর মধ্যে ব্যবসায়িক সম্পর্ক স্থাপন ও উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন। বিভিন্ন দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সঙ্গে পরিচয়, ব্যবসায়িক অভিজ্ঞতার আদান প্রদান এবং এই খাতে ব্যবসায়িক সর্ম্পক স্থাপন ও উন্নয়নের লক্ষে হাটি হাটি পা পা করে চলতে শুরু করা এই প্রদর্শনী দেশের সফটওয়্যার শিল্প খাতকে তরান্বিত করবে।

এদিকে বরাবরের মতো এই অনুষ্ঠানেও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রী সৈয়দ আবুল হোসেন উদ্বোধন করার কখা থাকলেও তিনি উপস্থিত ছিলেন না। উপস্থিত ছিলেন না আইসিটি সচিব মো. রফিকুল ইসলাম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক ড. জ্ঞানেন্দ্র নাথ বিশ্বাসও।
তবে মেলা প্রাঙ্গণ প্রথমদিনে অনেকটাই ফাকা রয়েছে। এখনও চলছে স্টল তৈরির কাজ। বিকাল নাগাদ দর্শনার্থী আরোও বাড়বে বলে আশা প্রকাশ করেছেন আয়োজকরা।

মেলায় থাকছে বিভিন্ন বিষয়ের উপর কনফারেন্স, বিটুবি মিটিং, সেমিনার, ট্রেনিংসহ বিভিন্ন নেটওর্য়াকিং ইভেন্ট। এছাড়াও প্রদর্শনীতে গেটওয়ে লেবেল সিকিউরিটি ‘সাইবারোম’ এর নেটজেনি সফটওয়্যার নিয়ে কম্পিটউটার সোর্স, তরুণ সফটওয়্যার শিল্প উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে বিজনেস ইনোভেশন অ্যান্ড ইনকিউবিটর সেন্টার, ছোটদের শিক্ষামূলক ইনারঅ্যাকটিভ মাল্টিমিডিয়া সফটওয়্যার নিয়ে মাস্টার কম্পিউটার, টেকনোলজি সিকিউরিটি সল্যুশন নিয়ে জেড এম, প্রথম আলো জবস, বিডিও এসএন, বিআইজেএফ, ফুজি ক্যুরাসহ বেশ কিছু প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় বিনামূল্যে যেকেউ প্রবেশ করতে পারবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট