Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ষড়যন্ত্র করে জনস্রোত ঠেকানো যাবে না: রিজভী

ঢাকা, ৬ মার্চ: সরকারের ষড়যন্ত্র ও কোনো বাধা মহাসমাবেশের জনস্রোত ঠেকাতে পারবে না দাবি করে বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “মহাসমাবেশকে ‘দুর্বল’ করতে প্রচারণায় বাধা, নেতাদের বিরুদ্ধে জিডি, বাড়ি বাড়ি হামলাসহ সরকার নানা রকম বিধি-নিষেধ আরোপ করছে।”

মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি দলের দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মহানগর আহবায়ক সাদেক হোসেন খোকার বিরুদ্ধে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীর জিডি দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

রিজভী আহমেদ বলেন, “মহাসমাবেশকে ভণ্ডুল করতে সরকার বিভিন্ন অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। বিভিন্ন স্থানে পোস্টার লাগাতে কর্মীদের বাধা দেয়া হচ্ছে। ঢাকা শহরের আবাসিক হোটেলগুলোতে পুলিশ দিয়ে বিধি-নিষেধ জারি করা হচ্ছে। কমিউনিটি সেন্টার ভাড়া করতে দিচ্ছে না। দলের ভারপ্রাপ্ত মহাসচিব ও মহানগর আহবায়ক এর বিরুদ্ধে জিডি করা হয়েছে। এসবের উদ্দেশ্য মহাসমাবেশকে দুর্বল করা।”

মহাসমাবেশে সরকারের বাধা দেয়ার অভিযোগ তুলে রিজভী বলেন, “বিএনপি মনে করে সরকার মহাসমাবেশকে ভয় পাচ্ছে বলেই জনবিস্ফোরণ ঠেকাতে অগণতান্ত্রিক পদক্ষেপের দ্বারা বিরোধী দলের গণতান্ত্রিক অধিকারের ওপর হস্তক্ষেপ করছে। তাদের ( সরকার) বাধা উপেক্ষা করেই ১২ মার্চ শান্তিপূর্ণ কর্মসূচি হবে।”

তিনি বলেন, “ঢাকার মিরপুর, কেরানীগঞ্জ, সাভার, টঙ্গী, পিরোজপুরসহ বিভিন্ন স্থানে কর্মী সভায় ক্ষমতাসীন দলের ক্যাডাররা হামলা চালিয়েছে। কেরানীগঞ্জ যাওয়ার পথে স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ও পিরোজপুরে যাওয়ার পথে দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের গাড়িবহরে হামলা করা হয়েছে।”

রিজভী মহাসমাবেশ সফল করতে সরকারের সহযোগিতা চেয়ে বলেন, “সরকার সহযোগিতা করলে শান্তিপূর্ণভাবেই এই মহাসমাবেশ হবে। সারা দেশ থেকে আসা লোকজন নেত্রীর বক্তব্য শুনে আবার নিরাপদে নিজেদের গন্তব্যে ফিরে যাবেন।’’

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বিএনপি’র মহাসমাবেশ বন্ধ করে দেয়ার বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, “দেশবাসী জানে আওয়ামী লীগ কখনোই গণতান্ত্রিক অধিকারের প্রতি শ্রদ্ধাশীল নয়। হানিফের এই বক্তব্য নিঃসন্দেহে তাদের চিরাচরিত বাকশালী মনোভাবেরই বহিঃপ্রকাশ।”

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, মহানগর সদস্য সচিব আবদুস সালাম, সহ দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহিন, যুব দলের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম আজাদ, তাঁতী দলের সভাপতি হুমায়ুন ইসলাম খান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর শরফত আলী সপু, মৎস্যজীবী দলের সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা২৪/এমএইচ/জবা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


6 Responses to ষড়যন্ত্র করে জনস্রোত ঠেকানো যাবে না: রিজভী

  1. sikiş izle

    March 13, 2012 at 7:13 am

    Wonderful put up admin thank you. I observed what i was searching for right here. I will review complete of posts on this day

  2. escort ilanlari

    March 14, 2012 at 5:14 am

    Great a single webpage proprietor triumph website submit good sharings on this blog constantly have exciting

  3. sikvar

    March 14, 2012 at 6:13 am

    Good one weblog proprietor results blog post fantastic sharings with this blog at all times have pleasurable

  4. su arıtma cihazları

    March 14, 2012 at 11:29 am

    Nice a person weblog proprietor triumph blog put up good sharings on this blog always have fun

  5. su arıtma cihazı

    March 14, 2012 at 11:31 am

    i cant get how you may reveal like this astounding posts admin very much thanks

  6. smackdown oyunları

    March 14, 2012 at 2:59 pm

    Greetings thanks for excellent publish i used to be looking for this challenge last a couple of times. I’ll search for subsequent precious posts. Have entertaining admin.