Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রাজউক কলেজে বোরকার ওপর বিধিনিষেধ : রাজধানীতে বিভিন্ন সংগঠনের প্রতিবাদ বিক্ষোভ

রাজউক উত্তরা কলেজে ছাত্রীদের লম্বা বোরকা পরতে অধ্যক্ষের নিষেধাজ্ঞার ঘটনায় প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত রয়েছে। বোরকা তথা ইসলামী বিধানের বিরুদ্ধে অবস্থান নেয়ার অভিযোগে অবিলম্বে কলেজ অধ্যক্ষের অপসারণ ও শাস্তির দাবি জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতারা। এদিকে আফগানিস্তানে ন্যাটো বাহিনী পবিত্র কোরআন শরিফে অগ্নিসংযোগ করায় এবং রাজউক উত্তরা কলেজে বোরকা নিষিদ্ধের প্রতিবাদে গতকাল বিকালে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন। বিকালে পুরানা পল্টনে হাউজবিল্ডিং চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে একটি মিছিল বের হয়ে দৈনিক বাংলা, পল্টন মোড়, জাতীয় প্রেস ক্লাব, হাইকোর্ট ঘুরে পুরানা পল্টনে এসে শেষ হয়। এর আগে জুমার নামাজের পর রাজউক কলেজের অধ্যক্ষের অপসারণ ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে ইশা ছাত্র আন্দোলন।
মিছিল-পূর্ব সমাবেশে ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, ইসলাম ও মানবতার দুশমন ন্যাটো বাহিনী মহাগ্রন্থ আল কোরআনে অগ্নিসংযোগ করে বিশ্বের দুইশ’ কোটি মুসলমানের কলিজায় আঘাত দিয়েছে। বিশ্বমুসলিমকে এই খোদাদ্রোহী শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।
দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, উত্তরা রাজউক কলেজে বোরকা নিষেধ করে কলেজের প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল গোলাম হোসেন সরকার আল্লাহ ও রাসুলের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।
নগর সভাপতি অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন অধ্যাপক মাহবুবুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা ইমতিয়াজ আলম, মুহাম্মদ মুনিরুল ইসলাম, মাওলানা আতাউর রহমান আরেফী, নগর সহ-সভাপতি আলতাফ হোসেন ও মাওলানা এবিএম জাকারিয়া, সেক্রেটারি মোহাম্মদ আবু সাঈদ সিদ্দিকী, মাওলানা নেছার উদ্দিন, মো. ফজুলল হক মৃধা, শ্রমিক নেতা শফিকুল আমীন খান প্রমুখ। সমাবেশ থেকে ১৭ মার্চ রাজধানীতে সমাবেশ ও গণমিছিল কর্মসূচি ঘোষণা করা হয়।
কওমি মাদরাসা বোর্ড : কওমি মাদরাসা বোর্ডের (বেফাক) মহাসচিব মাওলানা আবদুল জাব্বার জাহানাবাদী এক বিবৃতিতে এর বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছেন। ছাত্রীদের বোরকা খুলে কলেজে আসতে বাধ্য করা এক ধরনের অপমান—যা মানবিক দৃষ্টিতে জঘন্যতম অপরাধ ও মানবাধিকার লঙ্ঘনের শামিল বলে তিনি উল্লেখ করেন।
সম্মিলিত উলামা পরিষদ : সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদ সভাপতি মাওলানা মুহিউদ্দীন খানসহ শীর্ষ উলামারা বলেছেন, ইসলাম নির্মূলের চক্রান্তকারীরা আজ মাতাল হয়ে ইসলামের বিরুদ্ধে বিষোদ্গার করছে। সরকারের ছত্রছায়ায় এসব নাস্তিক ইসলামবিরোধী বক্তব্য দেয়ার ধৃষ্টতা দেখাচ্ছে। তারা পরিকল্পনা সচিব এবং রাজউক কলেজ অধ্যক্ষের অপসারণ ও শাস্তি দাবি করেন।
নেজামে ইসলাম পার্টি : নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুর রকিব অ্যাডভোকেট ও মহাসচিব মাওলানা আবদুল লতিফ নেজামী এক বিবৃতিতে বলেন, বোরকা পরা ছাত্রীদের বের করে দিয়ে এবং ইসলামবিরোধী বক্তব্য দিয়ে পরিকল্পনা সচিব মুসলমানদের মনে চরম আঘাত করেছে। অবিলম্বে তাদের গ্রেফতার করে শাস্তি দিতে হবে। এছাড়া এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন ইসলামী ছাত্র মজলিসের ঢাকা মহানগরী সভাপতি মুহাম্মদ আমানুল্লাহ, খেলাফত ছাত্র আন্দোলনের সভাপতি সুলতান মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ প্রমুখ।
প্রসঙ্গত, ড্রেস কোডের বাইরে ছাত্রীরা কোনো লম্বা বোরকা পরতে পারবে না বলে সম্প্রতি কলেজে নির্দেশনা জারি করেন অধ্যক্ষ। এই নির্দেশনা মানতে অস্বীকৃতি জানায় এক ছাত্রী। এ নিয়ে কলেজে তোলপাড় শুরু হয়।

Source:Amardesh

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


6 Responses to রাজউক কলেজে বোরকার ওপর বিধিনিষেধ : রাজধানীতে বিভিন্ন সংগঠনের প্রতিবাদ বিক্ষোভ

  1. shahid

    March 4, 2012 at 2:07 am

    burka pora eta islami riti niti ata amader manty hobe.tobe a bepare kisu niom kanun korte hobe.pottek chatryr i.d. card deki a hole probesikar baddota mulok korty hobe.ta na hole jekunu doroner nasokota hbar asonka besi ami mone kori,,

  2. shihab

    March 4, 2012 at 2:44 am

    Shala B

  3. shihab

    March 4, 2012 at 2:47 am

    Ey Shala Besshar Pola,,,PORIMAL er Dosto……..
    Shala ke Desh theka bitarito kora dorkar…………

  4. Lutfor

    March 4, 2012 at 9:31 am

    Ei kaj golo portek jamanar kotta KAFERDER kaj silo………
    MUSA nobir,R JOGE silo FERAUN.
    HAZRAT MOHAMMMAD(SW)R JOGE SILO Abo jahel
    temni ei joge ase Golamer moto koto golo januar……
    Asob kaj silo sob jomanar KOTTA KAFIRE,DER …..
    GOLAM TOMI MONE RIKHO TOMI EKDIN MORBA
    doa kori jate ager jomanar KAFER MOTO NA HOU.HISSAB NILEY BOJBA TOMARE KEMNE KI KORE ALLAH-TA-ALA.

    GOLAM TOMI ALLAH,R KASE MAF CHAO & BODRO HOU .ALLAH MAF KORBE, INSA-ALLAH.
    OTHERWISE YOU WILL BE DESTROYED.

  5. sikiş izle

    March 13, 2012 at 8:50 am

    i cant get how you are able to share like this remarkable posts admin a lot thanks

  6. smackdown oyunları

    March 14, 2012 at 4:30 pm

    Great a person weblog operator accomplishment webpage put up good sharings on this website always have pleasurable