Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

২০১৪ সালের মধ্যে বিদ্যুৎ সমস্যা থাকবে না: অর্থমন্ত্রী

মহসিন হোসেন
মুন্সিগঞ্জের গজারিয়া থেকে

 

মুন্সিগঞ্জ, ৩ মার্চ: ২০১৪ সালের মধ্যে দেশে বিদ্যুতের কোনো সমস্যা থাকবে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

 

শনিবার দুপুরে মুন্সিগঞ্জের গজারিয়ায় খান ব্রাদার্স শিপ বিল্ডিং লিমিটেড’র শিপ ইয়ার্ড আনুষ্ঠানিক উদ্বোধন করার সময় তিনি একথা বলেন।

 

অর্থমন্ত্রী বলেন, “ত্রিশ বছর আগে আমি যখন সরকারি চাকরি করতাম তখন ফ্রান্স, জার্মানি, ডেনমার্ক, নেদারল্যান্ড ও সুইডেনে গিয়েছিলাম মালবাহী জাহাজ ও যাত্রীবাহী ফেরি আমদানি করতে। আনন্দের সংবাদ আমরা এখন সেই সব দেশে জাহাজ রফতানি করছি।”

 

তিনি বলেন, “এখানে কয়েকটি দাবি উঠেছে তা হলো বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা, অভ্যন্তরীণ জাহাজে কর নীতিতে সুবিধা দেয়া আর ব্যক্তি মালিকানা খাতে বিদেশি ঋণ সহজ করে দেয়া। এ ব্যাপারে আমি বলতে চাই, বিদ্যুৎ এই সরকারের অন্যতম অঙ্গীকার। আমরা এগিয়ে যাচ্ছি। ২০১৩-১৪ সালে এদেশে বিদ্যুতের কোনো সমস্যা থাকবে না। করের বিষয়টিও আমরা বিবেচনা করবো। আর বিদেশি ঋণের ব্যাপারে আপাতত কিছু বলতে পারবো না। সেটা ভাববার বিষয়।”

 

অর্থমন্ত্রী বলেন, “বেসরকারি খাতের জাহাজ নির্মাণ শিল্প অনেক দূর এগিয়েছে। তবে সরকারি জাহাজ নির্মাণ শিল্পকে সামনে যাওয়ার জন্য একমাত্র রাস্তা পাবলিক প্রাইভেট পার্টনারশিপ ।”

 

মন্ত্রী আরো বলেন, “দেশের অর্থনৈতিক উন্নয়নে আমরা তিনটি বিষয়ের উপরে গুরুত্ব দিয়ে কাজ করছি। একটি কৃষি ও গ্রামীণ খাতের উন্নয়ন, ব্যক্তি-মালিকানা খাতকে অগ্রসর করা এবং উন্নয়নের জন্য অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি রফতানি খাতকে অগ্রসর করা।”

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া।

 

অন্যদের মধ্যে বক্তব্য দেন এফবিসিআই’র সভাপতি একে আজাদ, ডেনমার্কের রাষ্ট্রদূত এসভেন্ড অলিং, খান ব্রাদার্স শিপ বিল্ডিং লিমিটেড’র চেয়ারম্যান এনামুল কবির খান, ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল কবির খান, রূপালী ব্যাংকের চেয়ারম্যান ড. আহমেদ আল কবির, ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিন, মুন্সিগঞ্জের জেলা প্রশাসক আজিজুল আলম, পুলিশ সুপার সাহাব উদ্দিন প্রমুখ।

 

ডেনমার্কের রাষ্ট্রদূত বলেন, “বাংলাদেশ ডেনমার্কের বন্ধু। হাজার বছর ধরে আমাদের দেশ ইউরোপের বিভিন্ন দেশ থেকে জাহাজ নির্মাণ করে আসছে। বর্তমানে আমরা বাংলাদেশ থেকে জাহাজ নির্মাণ করে নিচ্ছি।”

 

তিনি বলেন, “বাংলাদেশের নির্মিত জাহাজ আন্তর্জাতিক মানের। আশা করি বাংলাদেশ খুব শিগগিরই বিশ্বে জাহাজ নির্মাণকারী দেশ হিসেবে পরিচিতি লাভ করবে।”

 

এরপর অর্থমন্ত্রী খান ব্রাদার্স শিপ বিল্ডিং’র নির্মিত একটি জাহাজ ‘এমভি টাঙ্গুয়ার হাওড়’ টাইগার টুরস’র কাছে হস্তান্তর করেন। টাইগার টুর ‘র সিইও এম এ মুঈদ জাহাজটি বুঝে নেন।

 

বার্তা২৪/এমএইচ/জবা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


2 Responses to ২০১৪ সালের মধ্যে বিদ্যুৎ সমস্যা থাকবে না: অর্থমন্ত্রী

  1. sikiş izle

    March 13, 2012 at 11:01 am

    Hello admin beneficial submit a lot thanks liked this webpage genuinely significantly

  2. smackdown oyunları

    March 14, 2012 at 3:23 pm

    I used to be seeking for this great sharing admin significantly thanks and have great blogging bye