Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

যেন পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া

ইশতিয়াক পারভেজ: ঢাকার তুরুপের তাস বলা হয় আফ্রিদিকে। আর তাই তার দামও ছিল ৭ লাখ ডলার। যা ছিল এই টুর্নামেন্টের কোন ক্রিকেটারের সর্বোচ্চ দাম। গতকাল বল হাতে বরিশাল বার্নার্সের বিপক্ষে ৩ উইকেট নিয়েছেন ২৩ রানের খরচায়। আর তুরুপের তাস সেই কথার যথার্থ প্রমাণও রাখলেন তিনি। ঢাকা গ্ল্যাডিয়েটরসের পক্ষে গতকাল ফাইনালে বরিশাল বার্নার্সের ইনিংসে মরণ কামড় দিয়েছিলেন তিন পাকিস্তানি। অন্যদিকে তাদের মোকাবিলায় ব্যাট হাতে একাই লড়ে গেছেন অস্ট্রেলিয়ার ব্র্যাড হজ। ১ লাখ ৪০ হাজার ডলারে বরিশাল বার্নার্স যখন তাকে কিনেছিল তখন হয়তো তারা ভাবেওনি এই অস্ট্রেলিয়ানের কাঁধেই তুলে দেয়া হবে বরিশালের দায়িত্ব। আর শেষ পর্যন্ত তিনিই হয়ে ওঠেন বরিশালের তুরুপের তাস। ফাইনালে ব্যাট হাতে অপরাজিত ৭০ রান করে বরিশালকে ২০ ওভারে এনে দেন ১৪০ রানের সম্মানজনক লড়াইয়ের পুঁজি।
গতকাল কানায় কানায় পূর্ণ গ্যালারির উত্তেজনা ছিল ঢাকা আর বরিশালকে ঘিরে। তবে সেই উত্তেজনার আগুনে ঘি ঢালেন আফ্রিদি। আহমেদ শেহজাদ ব্যাটে ঝড় তুলে যখন ঢাকার দর্শকদের মনে আতঙ্ক ধরিয়ে দেন। ঠিক তখন আর বল হাতে সেই আতঙ্ক দূর করেন শহীদ আফ্রিদি। ৪.২ ওভারের সময় বরিশালের দলীয় রান যখন ৪৩ তখনই আঘাত হানেন আফ্রিদি। শেহজাদকে ২৮ রানে ফিরিয়ে বরিশালের ইনিংসের পতনের সূচনা করেন। এরপর মিথুনকে ১ ও ফরহাদ হোসেনকে ১১ রানে তিনিই পাঠিয়েছেন সাজঘরে। শুধু আফ্রিদিই বল হাতে জাদু দেখাবেন তা কি করে হয়? তার সঙ্গে যোগ দেন রানা নাভেদ ও সাঈদ আজমল। মমিনুল হককে ১১ ও ইয়াসির আরাফাতকে ৫ রানে ফিরিয়ে ২৪ রানের খরচায় ২ উইকেট তুলে নেন রানা নাভেদ। আর ভয়ঙ্কর ফিল মাস্টার্ডকে ৫ রানে সাজঘরের পথ দেখিয়ে ২৩ রান খরচায় ১টি উইকেট নেন সাঈদ আজমল। বরিশাল বার্নার্সের যে ৭টি উইকেটের পতন ঘটেছে তার মধ্যে ৬টি উইকেটই তুলে নিয়েছেন এই তিন পাকিস্তানি।
তবে ঢাকার এই পাকিস্তানিদের দাপটের দিনে বরিশাল বার্নার্সের ত্রাতা ছিলেন অধিনায়ক ব্র্যাড হজ। দলের বিপদের মুহূর্তে অবিচল ছিলেন তিনি ৫১ বলে অপরাজিত ৭০ রান করে দলের স্কোর বোর্ডে যোগ করেন সম্মানজনক রান। তার কল্যাণেই বরিশাল বার্নার্স ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪০ রান করতে সক্ষম হয়। বরিশাল বার্নার্সের হয়ে হজ ৩টি অর্ধশতক হাঁকিয়ে ১১ ম্যাচে করেছেন ৩৪৬ রান। বলা চলে ক্রিস গেইলের বিদায়ের পর এই অস্ট্রেলিয়ানের  কাঁধে চড়েই বরিশাল পৌঁছে ফাইনালে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


2 Responses to যেন পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া

  1. Tariqul

    March 3, 2012 at 1:47 pm

    BPL miss korbo

  2. Adnan

    March 3, 2012 at 1:49 pm

    BPL onek enjoyable silo