Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

১৪ মার্চ ঢাকায় ১৪ দলের মহাসমাবেশ

ঢাকা, ১ মার্চ: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ জানিয়েছেন, ১৪ মার্চ রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে মহাসমাবেশ করবে ১৪ দল। এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন আওয়ামী লীগ সভানেত্রী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বৃহস্পতিবার ধানমণ্ডির দলীয় কার্যালয়ে ১৪ দলের সভা শেষে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা জানান।

 

কর্মসূচির কোনো পরিবর্তন হচ্ছে না জানিয়ে তিনি বলেন, ‘‘আগামী ৯ মার্চ সারা বাংলাদেশের প্রতিটি জেলায় এবং ১১ মার্চ ঢাকা শহরে মানববন্ধন করবে ১৪ দল। এই মানববন্ধনে ১৪ দলের কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন।”

 

বিএনপির ১২ মার্চের ‘চলো চলো ঢাকা চলো’ কর্মসূচির আগের দিন ১১ মার্চ রাজধানীর সদরঘাট থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত এই মানববন্ধনের সময় পরিবর্তন করা নিয়ে কথাবার্তা হলেও আজকের সভায় ১৪ দলের নেতারা প্রায় সবাই ১১ মার্চের কর্মসূচির পক্ষে মত দিয়েছেন। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয়েছে ১১ মার্চ রাজধানীতে ব্যাপক জনসমাগম করা হবে।

 

বিএনপির রাজনৈতিক কর্মসূচির পাল্টা কর্মসূচি হিসেবে আওয়ামী লীগ এই কর্মসূচি ঘোষণা করলো কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাহবুব-উল-আলম হানিফ বলেন, ‘‘আওয়ামী লীগ কখনো পাল্টা কর্মসূচির রাজনীতিতে বিশ্বাস করে না। সারা বাংলাদেশের মানুষ যুদ্ধাপরাধীদের বিচার চায় এবং বিগত খালেদা-নিজামী সরকারের দুর্নীতির বিচার চায়, মূলত এই দুই দাবিতেই ১১ মার্চের মানববন্ধন।’’

 

তবে মহাজোট সরকার ক্ষমতায় আসার পর এই প্রথমবারের মতো রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের মহাসমাবেশে অংশ নিচ্ছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। এর আগে ২১ আগস্ট গ্রেনেড হামলার স্মরণে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে একটি আলোচনাসভায় বক্তব্য দেন তিনি।

 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে ১৪ দলের সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, ওয়াকার্স পার্টির রাশেদ খান মেননসহ ১৪ দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

বা২৪/এএএস/জবা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট