Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মানুষের জীবনের গ্যারান্টি নেই: মির্জা আলমগীর

ঢাকা, ১ মার্চ: সাংবাদিকদের গণঅনশনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “শুধু সাংবাদিকরাই নয় এখন দেশের কোনো মানুষেরই জীবনের গ্যারান্টি নেই।” তিনি বলেন, “বর্তমান নির্বাচন কমিশন গঠন করা হয়েছে অসাংবিধানিক পন্থায়। তাদের অধীনে নির্বাচনে যাবো না আগেই বলেছি। তবে ডিসিসি নির্বাচনে যাবো কি না সে সিদ্ধান্ত পরে নেয়া হবে।”

বৃহস্পতিবার বিকেলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত কর্মকর্তাদের সঙ্গে মির্জা আলমগীর জিয়ার মাজারে যান। একই সময় জাতীয়তাবাদী মৎস্যজীবী দলও তাদের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

মির্জা আলমগীর বলেন, “ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী ফোরামের ব্যাপক বিজয় প্রমাণ করে স্বৈরাচারী এই সরকারের ওপর মানুষের আস্থা নেই। আমি আশা করি দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় ও জনগণের অধিকার আদায়ে আইনজীবী ফোরামের নেতারা জোড়ালো ভূমিকা রাখবেন।”

সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সাংবাদিকরা গণঅনশন করছে বিষয়টিকে কিভাবে দেখছেন জানতে চাইলে মির্জা আলমগীর বলেন, “আমরা বারবার বলে আসছি দেশের আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে। এ থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছে না। এখন দেশে কোনো মানুষেন জীবনের গ্যারান্টি নেই।”

সাংবাদিকদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করে তিনি বলেন, “আমরা চাই হত্যাকারীরা দ্রুত গ্রেফতার ও বিচারের মুখোমুখি হোক।”

মে মাসে ডিসিসি নির্বাচনে বিএনপি যাবে কিনা এমন প্রশ্নের জবাবে বলেন, “ডিসিসি দুই ভাগ করাটাই বেআইনী। আমাদের অবস্থান পরিস্কার। এই নির্বাচন কমিশন সাংবিধানিক নয়। সরকার রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে এই কমিশন গঠন করেছে। এদের অধীনে নির্বাচনে যাবো না। তবে ডিসিসি নির্বাচনের তফসিল ঘোষণা হলে পরে সিদ্ধান্ত জানানো হবে।”

তিনি বলেন, “ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে নির্বাচন হলে তাতে বিএনপি যোগ দেবে না। কারণ ইভিএম মেশিনে কারচুপি করা সম্ভব। তাই আমাদের নেত্রী বলে দিয়েছেন আমরা ইভিএম এ নির্বাচনে যাবো না।”

ইভিএম নিয়ে নির্বাচন কমিশনের সংলাপের চিঠি পেলে পরে বিবেচনা করবে বলেও তিনি মন্তব্য করেন।

আইনজীবী নেতাদের সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট ইকবাল হোসেন ও খোরশেদ আলম মিয়া।

জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের জিয়ার মাজারে শ্রদ্ধা
জাতীয়তাবাদী মৎস্যজীবী দল তাদের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটায় জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিবের নেতৃত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপি’র যুগ্ম-মহাসচিব মো. সালাহ উদ্দিন, মৎস্যজীবী দলের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম মাহতাব, সাধারণ সম্পাদক মিলন মেহেদী ও সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান।

বা২৪/এমএইচ/জাই

 

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


5 Responses to মানুষের জীবনের গ্যারান্টি নেই: মির্জা আলমগীর

  1. sikiş izle

    March 13, 2012 at 1:28 am

    Amazing submit admin thank you. I observed what i used to be looking for right here. I’ll review entire of posts in such a day time

  2. Genclik Platformu

    March 14, 2012 at 3:45 am

    i bookmarked you in my browser admin thank you so much i is going to be searching for your up coming posts

  3. escort ilanlari

    March 14, 2012 at 4:38 am

    oh my god great post admin will examine your blog usually

  4. su arıtma cihazları

    March 14, 2012 at 10:54 am

    I used to be searching for this good sharing admin very much thanks and have good running a blog bye

  5. smackdown oyunları

    March 14, 2012 at 2:21 pm

    Fantastic article admin! i bookmarked your world-wide-web weblog. i will glimpse forward if you will have an e-mail record including.