Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিপিএলের সেরা খেলোয়াড় সাকিব

 

ঢাকা, ২৯ ফেব্রুয়ারি: শেষ হল বিতর্কিত জমকালো বিপিএলের প্রথম আসর। বরিশালের বিপক্ষে ৮ উইকেটে জয় তুলে চ্যাম্পিয়ন ঢাকা। ফাইনালে ম্যাচের কিছুক্ষণ পর শুরু হয় ১৮ দিনের এই টুর্নামেন্টে ব্যাটে বলে যুদ্ধ করা ক্রিকেটারদের পুরস্কার দেবার পর্বটা। তাই তো দর্শক মাঠ ছাড়েননি। পুরস্কারের পর্বটায় দর্শকও অংশীদার হতে চায়। অরুন লালের উপস্থাপনায় পুরস্কার পর্বটা বেশ জমকালোভাবেই অনুষ্ঠিত হয়।

ঢাকা চ্যাম্পিয়ন। কিন্তু দিন শেষে সাকিব আল হাসানই হিরোতে পরিণত হলেন। দেশী-বিদেশী সবাইকে পেছনে ফেলে বিপিএলের প্রথম আসরের সেরা খেলোয়াড় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। সেই সাথে পুরস্কার হিসেবে হিরো কোম্পানীর গাড়ীটি নিজের করে নেন সাকিব।

১১ ম্যাচে এক ফিফটিতে ২৮০ রান আর বল হাতে ৪২ ওভারে ২৯৯ রানের খরচায় ১৫ উইকেট শিকার করে ম্যান অব দ্য টুর্নামেন্টের প্রতিযোগিতায় কোনো প্রশ্নে মুখে পড়েননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গাড়ি নিয়ে পুরো মিরপুর স্টেডিয়ামে ঘুরলেন সাকিব। বিপিএল আসল হিরোতো সাকিবই।

অবশ্য এর আগে সর্বোচ্চ রান সংগ্রহকারী আহমেদ শেহজাদের (৪৮৬) নাম ঘোষণা হয়। এর সঙ্গেই সর্বোচ্চ উইকেট শিকারীর পুরস্কার পান দুইজন। একজন বাংলাদেশের ইলিয়াস সানী এবং অপরজন মোহাম্মদ সামি। দুইজনেরই শিকার ১৭ উইকেট করে। মোহাম্মদ সামি অনুপস্থিত থাকায় তার বদলে পুরস্কার হাতে নেন দুরন্ত রাজশাহীর মালিক মুশফিকুর রহমান মোহন।

এরপর ঘোষণা করা হয় মোস্ট ভেল্যুয়েবল ফরেন ক্রিকেটার। আর তিনি হলেন ১১ ম্যাচে ২৯৮ রান করা আজহার মাহমুদ। ১৭টি উইকেট শিকারী ইলিয়াস সানী হলেন মোস্ট ভেল্যুয়েবল লোকাল  ক্রিকেটার।

৭৫ রান করা ইমরান নাজিরের ম্যান অব দ্য ম্যাচ ঘোষণা হয়ে গেছে। আর ১২ ম্যাচে ৯ ক্যাচ তালুবন্দি করা আশরাফুল সেরা ক্যাচ সংগ্রহকারী হিসাবে ১ হাজার ডলার পুরস্কার হাতে নেন।

নাজির, সাকিব আর আশরাফুলদের পুরস্কারের পর্ব শেষ হলেই আসে আসল পর্ব। বিপিএলের ফাইনালে হেরে রানার্স আপ হওয়া বরিশালের হাতে ট্রফি আর ২ কোটি টাকার পুরস্কার তুলে দেয়া হয়। সবশেষে ঢাকার চ্যাম্পিয়ন ট্রফি আর ৫ কোটি টাকার পুরস্কার দিয়ে শেষ হয় বিপিএলের প্রথম আসর।

বা২৪/জেবি/এমএকে

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to বিপিএলের সেরা খেলোয়াড় সাকিব

  1. samiul haque

    March 1, 2012 at 1:52 am

    Sakib best