Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রাজশাহী-চট্টগ্রাম ও ঢাকা-খুলনা সেমিফাইনাল কাল

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি: বিপিএলের প্রথম আসরের সেমিফাইনালে ওঠেছে দুরন্ত রাজশাহী, খুলনা রয়েল বেঙ্গলস, ঢাকা গ্ল্যাডিয়েটর্স এবং চট্টগ্রাম কিংস। ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার বিপিএলের ভেনু মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর দুইটায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে দুরন্ত রাজশাহী ও চট্টগ্রাম কিংস। একই মাঠে সন্ধ্যা ৬-৩০টায় দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ঢাকা গ্ল্যাডিয়েটর্স ও খুলনা রয়েল বেঙ্গলস।

সেমিফাইনালের কাছাকাছি পৌছেও সেমিতে যেতে পারেনি বরিশাল বার্নার্স। আর ১০ খেলার আটটিতে হেরে সেমিফাইনালের লড়াই থেকে আগেভাগেই ছিটকে পড়ে সিলেট রয়্যালস।

১০ খেলায় ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করেছে মুশফিকুর রহিমের দুরন্ত রাজশাহী। ১০ খেলায় ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান নিশ্চিত করে সাকিব আল হাসানের খুলনা রয়েল বেঙ্গলস। ঢাকা গ্ল্যাডিয়েটর্স, চট্টগ্রাম কিংস ও বরিশাল বার্নার্সের সংগ্রহ ১০ পয়েন্ট করে হলেও বিপিএলে’র বাইলজের মারপ্যাচে সেমিফাইনালের টিকিট পায়নি বরিশাল বার্নার্স। বরিশাল বার্নার্সকে হটিয়ে তৃতীয় দল হিসেবে ঢাকা গ্ল্যাডিয়েটর্স এবং চতুর্থ দল হিসেবে চট্টগ্রাম কিংস সেমিফাইনালে জায়গা করে নেয়।

নিয়ম অনুযায়ী শীর্ষে থাকা দল সেমিফাইনালে মুখোমুখি হবে চতুর্থ স্থানে থাকা দলের বিপক্ষে। অপরদিকে দ্বিতীয় স্থানে থাকা দল খেলবে তৃতীয় স্থানে থাকা দলের বিপক্ষে।

বিপিএলে প্রতিটি দলের ১০টি করে ম্যাচে একে অপরের বিপক্ষে দুই বার করে মাঠে নেমেছে। সে হিসাবে কারা ফেভারিট!

হিসাব বলে দিচ্ছে রাজশাহী আর চট্টগ্রামের মধ্যে উভয় দলই ফেভারিট। কারণ বিপিএলের প্রথম পর্বে মিরপুরে চট্টগ্রামের বিপক্ষে রাজশাহী ৫৩ রানে হেরেছিল। আর দ্বিতীয় পর্বে চট্টগ্রামের ভেন্যুতে রাজশাহী ৯ রানে জয় তুলে নেয় চট্টগ্রামের বিপক্ষে।

কিন্তু খুলনা-ঢাকার মধ্যে এককভাবে খুলনাকে ফেভারিট না বলে উপায় নেই। কারণ বিপিএল দুই বার ব্যাটে বলের যুদ্ধে খুলনা ঢাকাকে হারিয়েছে। প্রথম পর্বে ঢাকা খুলনার বিপক্ষে মিরপুরে ১৯ রানে হেরেছে এবং চট্টগ্রামের ভেন্যুতে খুলনা ঢাকার বিপক্ষে জয় তুলে নেয় ৭ উইকেটে। হিসাবটা তাই একেবারেই পরিষ্কার। তবে কাল পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের দুই তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি ও সাঈদ আজমল ঢাকার পক্ষে মাঠে নামলে খুলনার জন্য জয়টা কঠিন হতে পারে।

খুলনা যে দুর্দান্ত ফর্মে আছে তার প্রমাণ পাওয়া যায় সোমবার বিপিএলের ফিরতি পর্বের শেষ ম্যাচে। টস জিতে খুলনার প্রতিপক্ষ সিলেট ফিল্ডিং বেছে নেয়।

গত দুই ম্যাচে টানা হারের বৃত্তে থাকা সাকিবের খুলনা যেন রান করার জন্য মুখিয়ে ছিল। যার প্রমাণ ২ উইকেটে সংগ্রহ ১৮৬ রান! জবাবে সিলেট ১৬ ওভারে ১১৭ রানে গুটিয়ে গেলে ৬৯ রানে জয় তুলে নেয় খুলনা।

ব্যাট করতে নেমে খুলনার ওপেনার চন্দরপল ইনজুরি কাটিয়ে ব্যাট হাতে নামলেও ৪ রানের বেশি যোগ করতে পারেননি।

অপর ওপেনার হার্শেল গিবস (৪১) স্টাইরিশের বলে বোল্ড হন। ১১.১ ওভারে ২ উইকেট ৮৬ রান। কিন্তু ওয়ানডাউনে খেলতে নামা স্মিথ নিজের কাজটা ঠিক মতোই করে চলেছেন।

তৃতীয় উইকেট জুটিতে স্মিথের পার্টনার হলেন অধিনায়ক সাকিব। এই জুটি ২০ ওভার পর্যন্ত সিলেটের বোলারদের যেমন খুশি তেমন মেরেছেন। ইনিংস শেষে তাই বিপিএলের তৃতীয় সেঞ্চুরিটা স্মিথের নামের পাশেই শোভা পেল।

স্মিথ ৭৩ বলে ৬টি চার ৬টি ছক্কার সাহায্যে ১০৩ আর সাকিব ২১ বলে ২১ রানে অপরাজিত থাকেন।

১৮৭ রানের টার্গেট তাড়া করতে নামা সিলেট শুরু থেকেই ধুকতে থাকে। ১৩ রানে, ৩৬ আর ৪০ রানে হারায় টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে। কামরান আকমল, পিটার ট্রেগো আর মেনার্ড সাজঘরে দর্শকের সারিতে! সিলেটের হার তখনই নির্ধারিত হয়ে যায়।

তবে চতুর্থ উইকেট জুটিতে অলক কাপালি আর স্টাইরিশ কিছুট দৃঢ়তা দেখান। তবে ১৮ রানের বেশি যোগ করতে পারেনি এই জুটি। অলক (৫), স্টাইরিশ (১৪) আর নাঈম (৩) সাজঘরে ফেরত গেলে স্কোর ৬ উইকেটে ৬৪ রান।

আর শেষদিকে নূর হোসেন (শূন্য) আবুল হাসান (৪) বোল্ড হন। তবে ২৪ বলে ২৬ রানে সোহেল তানভির অপরাজিত থাকলে সিলেটের ইনিংস শেষ হয় ১১৬ রানে।

বিপিএলের লিগ পর্বের শেষ খেলায় ম্যাচসেরার পুরস্কার পান খুলনার ক্যারিবীয় ক্রিকেটার ডোয়াইন স্মিথ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


8 Responses to রাজশাহী-চট্টগ্রাম ও ঢাকা-খুলনা সেমিফাইনাল কাল

  1. ashraf

    February 28, 2012 at 1:22 am

    Professor Mohammad Hafiz and Reverse Swing Master Umar Gul will play for KHULNA. So Dhaka gladiators be careful.

  2. BIJON GHOSH

    February 28, 2012 at 1:30 am

    barisal ke bad deoa tik hoi nai

  3. sikiş izle

    March 13, 2012 at 5:46 am

    I used to be looking for this website final 3 nights excellent blog operator good posts everything is wonderful

  4. online alışveriş

    March 14, 2012 at 4:22 am

    Great one particular blog site owner achievements weblog submit great sharings in such a webpage constantly have pleasurable

  5. escort ilanlari

    March 14, 2012 at 5:04 am

    i cant get how it is possible to share like this incredible posts admin significantly thanks

  6. sikvar

    March 14, 2012 at 6:03 am

    I used to be curious about your subsequent submit admin definitely required this webpage super amazing weblog

  7. su arıtma cihazı

    March 14, 2012 at 11:21 am

    I was searching for this excellent sharing admin a lot thanks and also have nice running a blog bye

  8. smackdown oyunları

    March 14, 2012 at 2:49 pm

    I was curious about your next put up admin genuinely essential this website super remarkable blog