Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ভারতে ১০০ মিলিয়ন ডলারের রফতানি আদেশ পেয়েছে ওয়ালটন


ঢাকা, ২৬ ফেব্রুয়ারি: এবার ভারতের বাজারে রফতানি হতে যাচ্ছে ওয়ালটন পণ্য। গোহাটি আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও অটোমোবাইল পন্য রফতহানির আদেশ পেয়েছে ওয়ালটন। প্রাথমিকভাবে বছরে ১০০ মিলিয়ন ডলারের সমপরিমাণ পণ্য রফতানি হবে বলে ওয়ালটন সূত্রে জানা গেছে।

ভারতের আসাম রাজ্যের রাজধানী গোহাটিতে গত ১ থেকে ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় ১৯তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা। গোহাটির কেন্দ্রস্থল মনিরাম দেয়ান ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টারে অনুষ্ঠিত এবারের মেলায় অংশ নেয় বাংলাদেশের ৪০টি প্রতিষ্ঠান। কিন্তু মেলার বাংলাদেশ প্যাভিলিয়নে আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিল ওয়ালটন প্লাজা। যেখানে ওয়ালটনের টিভি, ফ্রিজ ও মোটরসাইকেল প্রদর্শিত হয়। মেলায় ভারতের ক্রেতা ও ডিলাররা ওয়ালটন পণ্যের প্রতি বিশেষ আগ্রহ দেখান।

ওয়ালটনের সিনিয়র সহকারি পরিচালক ও হেড অব ইন্টারন্যাশনাল মার্কেটিং লোকমান হোসেন আকাশ জানান, মেলায় ভারতের প্রায় অর্ধশত ডিলারের সঙ্গে তার কথা হয়েছে। এরমধ্যে ২৫জন ডিলার ওয়ালটন পণ্য কেনার প্রতি বিশেষ আগ্রহ দেখিয়েছেন। তাদের মধ্য থেকে ১০০ মিলিয়ন ডলারের রফতানি আদেশ পেয়েছে ওয়ালটন। প্রাথমিকভাবে বছরে বাংলাদেশী টাকায় এক হাজার ২০০ কোটি টাকার পণ্য রফতানি করা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া কোলকাতার ডিলাররাও ওয়ালটন পণ্য আমদানিতে চুক্তি করতে চাইছে।

লোকমান হোসেন আকাশ আরো বলেন, “ভারতের আসাম, ত্রিপুরা, পশ্চিমবঙ্গ, মেঘালয়, মনিপুর, অরুণাচল ও সিকিমে বিপুল পরিমাণ ওয়ালটন পণ্য রফতানির সম্ভাবনা সৃষ্টি হয়েছে। যেখানে বাংলাদেশের টোটাল বাজারের পাঁচ গুণ ওয়ালটন পণ্য বিক্রি সম্ভব। তিনি জানান, গুণগত উচ্চমান এবং দামে সাশ্রয়ী হওয়ায় শুধু ভারত নয় সারা বিশ্বেই ওয়ালটন পণ্যের চাহিদা বাড়ছে ব্যাপকহারে। এরই ধারাবাহিকতায় ভারতের ব্যবসায়ীরা বাংলাদেশের দিকে ঝুঁকছেন।”

জানা গেছে, আসাম ও কোলকাতার মানুষের আচার-আচরণ ও কৃষ্টি-কালচার এবং আবহাওয়া বাংলাদেশের মতোই। একারণে তারা বাংলাদেশে তৈরি ওয়ালটন পণ্য সহজেই গ্রহণ করছেন। বিশেষ করে ভারতের তরুণদের মধ্যে ওয়ালটন মোটরসাইকেলের প্রতি দুর্বলতা লক্ষ্য করা গেছে। কোলকাতার এক ব্যবসায়ী বিশাল আকারে শোরুম স্থাপনের ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা চেয়েছেন ওয়ালটনের কাছে।

ওয়ালটনের সিনিয়র ডেপুটি ডিরেক্টর (হেড অব ক্রিয়েটিভ এন্ড পাবলিকেশন) উদয় হাকিম জানান, গত বছরের তুলনায় এবার ওয়ালটনের রফতানি বেড়েছে দ্বিগুণ। বর্তমানে পৃথিবীর ১১টি দেশে পণ্য রফতানি করছে ওয়ালটন। ২০১২ সালের মধ্যে প্রায় ২৫টি দেশে পণ্য রফতানি করতে যাচ্ছে ওয়ালটন। তিনি বলেন, “আগামী বছর রফতানির পরিমাণ উল্লেখযোগ্য পরিমাণে বাড়বে।” তিনি উলেস্নখ করেন, টিভি, ফ্রিজ ও মোটরসাইকেল উৎপাদনের ক্ষেত্রে ক্রমে সারা বিশ্বের সেনসেশন হয়ে উঠেছে ওয়ালটন।

বা২৪/জাই

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


8 Responses to ভারতে ১০০ মিলিয়ন ডলারের রফতানি আদেশ পেয়েছে ওয়ালটন

  1. nazim uddin

    February 27, 2012 at 12:45 pm

    a taka balo kobor ke hota para SABAS BANGLADESH

  2. Veronica

    March 6, 2012 at 1:30 am

    Good point. I hadn’t tohhgut about it quite that way. :)

  3. sikiş izle

    March 13, 2012 at 2:01 am

    I was curious about your subsequent article admin really necessary this website super amazing weblog

  4. Genclik Platformu

    March 14, 2012 at 3:48 am

    Good one particular weblog manager success weblog post good sharings within this web site constantly have pleasurable

  5. escort ilanlari

    March 14, 2012 at 4:42 am

    i cant get how you can reveal like this amazing posts admin much thanks

  6. su arıtma cihazı

    March 14, 2012 at 10:58 am

    i bookmarked you in my browser admin thank you so much i is going to be looking for your upcoming posts

  7. şehir fırsatı

    March 14, 2012 at 1:52 pm

    Definitely required publish admin great a person i bookmarked your word wide web sheet see you in up coming weblog publish.

  8. smackdown oyunları

    March 14, 2012 at 2:25 pm

    hey admin thanks for fantastic and effortless understandable article i beloved your web site web site definitely significantly bookmarked also