Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিমানে দুর্নীতি পেয়েছে সংসদীয় কমিটি

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি: ওমানে জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) নিয়োগ এবং এয়ার আটলান্টার ৭৪৭-৪০০ উড়োজাহাজ ইজারা নেয়ার ক্ষেত্রে দুর্নীতির সন্ধান পেয়েছে বিমান মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটি। এ বিষয়ে বাংলাদেশ বিমানের কাছে জবাব চেয়েছে সংসদীয় স্থায়ী কমিটি।

রোববার সংসদ ভবনে কমিটির বৈঠকে এই তথ্য জানানো হয়। আগামী ১৪ মার্চ কমিটির অনুষ্ঠিতব্য বৈঠকে বিমানকে এ বিষয়ে প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে। বৈঠক শেষে কমিটির সভাপতি মোশাররফ হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

গত বছরের ৮ সেপ্টেম্বর সংসদীয় স্থায়ী কমিটির ২৮তম বৈঠকে ওমানে সেলস এজেন্ট নিয়োগ এবং এয়ার আটলান্টার বিমান ইজারা-সংক্রান্ত অনিয়ম তদন্তে একটি উপকমিটি গঠন করা হয়। হুইপ মো. মুজিবুল হককে আহ্বায়ক করে গঠিত তিন সদস্যের এই কমিটির অন্য সদস্যরা হলেন শফিকুর রহমান ও সৈয়দ মহসীন আলী। আজকের বৈঠকে উপকমিটির প্রতিবেদন নিয়ে আলোচনা হয়।

কমিটির সভাপতি জানান, এয়ার আটলান্টার এয়ারক্র্যাফট ইজারা নেয়ার ক্ষেত্রে সংসদীয় উপকমিটি অনিয়মের সন্ধান পেয়েছে। অন্য প্রতিষ্ঠানের চেয়ে ৫০০ ডলার বেশি দিয়ে উড়োজাহাজ কেনা হয়েছে।

মোশাররফ হোসেন বলেন, “একই প্রতিষ্ঠানের কাছ থেকে এর আগে দুটি উড়োজাহাজ ইজারা নেয়ার চুক্তি হয়েছিল। কিন্তু তারা মাত্র একটি সরবরাহ করতে পেরেছিল। এর পরও কেন সেই প্রতিষ্ঠানের বিমান ইজারা নেয়া হলো, সে বিষয়ে কমিটি বিমানের কাছে জানতে চেয়েছে।”

বৈঠকে বিমানমন্ত্রী ফারুক খান জানিয়েছেন, কমিটির আগামী বৈঠকে বিমানের প্রতিবেদনে সংসদীয় কমিটি সন্তুষ্ট না হলে বিষয়টি তদন্তের জন্য দুদকে পাঠানো হবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট