Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

তৃতীয় শক্তি হিসেবে দাঁড়াবো: এরশাদ

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি: জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদ বলেছেন, ‘‘সব কিছু শেষ হয়ে যায়নি। এতো আত্নত্যাগ বৃথা যেতে পারে না। আমরা আবার মাথা উচু করে দাঁড়াবো তৃতীয় শক্তি হিসেবে।”

শনিবার বিকেলে রাজধানীর হোটেল সুন্দরবনে একটি বইয়ের প্রকাশনা উৎসবে তিনি এসব কথা বলেন। ‘রক্ত কথা বলে’ নামক উপন্যাসটি রচনা করেন এরশাদের প্রেস ও পলিটিক্যাল সেক্রেটারী সুনীল শুভরায়। এতে সভাপতিত্ব করেন উপন্যাসটির প্রকাশন আলমগীর শিকদার লোটন। মোড়ক উন্মোচন করেন কবি ফজল শাহাবুদ্দিন।

এরশাদ বলেন, “রাজনীতি এক সময় সম্মানের ছিল। আমাদের কর্মের কারণে এখন সেটি নেই। রাজনৈতিক সংস্কৃতি পরিবর্তন করতে না পারলে আমাদের উন্নতি কখনো হবে না।”

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, “সব কিছুর ঊর্ধ্বে রাজনীতি। প্রতিহিংসার রাজনীতি আমরা চাই না। মানুষের ভালোবাসার রাজনীতি চাই। শেষ বয়সে আমার চাওয়া পাওয়া আর কিছু নেই। যতোদিন বাঁচি মানুষের সেবা করবো।”

দেশের স্বাধীনতা বিরোধীদের সমালোচনা করে এরশাদ বলেন, “রাজাকাররা আবার মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তারা যখন গাড়িতে স্বাধীন দেশের পতাকা নিয়ে চড়ে তখন দুঃখে বুক ফেটে যায়।” কখন তাদের অবসান হবে- সবার প্রতি প্রশ্ন রাখেন এরশাদ।

এরশাদ তার শুরুরদিকের স্মৃতিচারণ করে বলেন “এখন লেখা হয় না, পড়াও হয় না। রাজনীতির কারণে কখন সকাল সন্ধ্যা হয় টের পাওয়া যায় না। বাংলা আমার রক্তে জড়িত। কথা বলতে না পারলে লিখতে পারতাম। হাজার হাজার চিঠি লিখেছি।

বইটি সম্পর্কে এরশাদ বলেন, “এক নিঃশ্বাসে বইটি পড়েছি। খুব ভালো লেগেছে। মুক্তিযুদ্ধের সময়ের চিত্র বইটিতে দারুণভাবে তোলা হয়েছে।

অনুষ্ঠানে বইটি সম্পর্কে আলোচনা করেন, জাতীয় পার্টির প্রবীন নেতা কাজী জাফর আহম্মদ, অভিনেতা সোহেল রানা প্রমুখ।

বইটি হুসেইন মুহাম্মদ এরশাদের প্রতি উৎসর্গ করেন লেখক।

বা২৪/কেএমআর/জিসা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট