Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রাজনীতি রাজনীতিবিদদের হাতে থাকা উচিত: স্পিকার

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি: জাতীয় সংসদের স্পিকার অ্যাডভোকেট আবদুল হামিদ বলেছেন, ব্যক্তি বা দলীয় স্বার্থে নয়- দেশকে সবার উপরে স্থান দিতে হবে এবং রাজনীতি রাজনীতিবিদদের হাতে থাকা উচিত।

তিনি বলেন, তবে রাজনীতিতে আসতে হলে রাজনৈতিক শিষ্টাচার ও রীতি পদ্ধতি মেনেই রাজনীতিতে আসা উচিত।
স্পিকার রোববার ঢাকার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ (সিআর দাশ) গবেষণা পরিষদ কর্তৃক আয়োজিত দেশবন্ধু সিআর দাশ স্বর্ণপদক-২০১২ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

রাজনীতি, শিক্ষা এবং সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন স্থাপনে সিআর দাশের বিভিন্ন অবদানের উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে তার মতো রাজনীতিবিদ খুবই প্রয়োজন। জনগণের প্রতি আস্থা, ভালোবাসা ও দেশপ্রেম থাকলেই একজন মানুষের পক্ষে এ ধরনের আত্মত্যাগ করা সম্ভব। একজন আদর্শ রাজনীতিবিদের যে সকল গুণাবলী থাকা আবশ্যক তার সবকিছুই ছিলো এ মহান ব্যক্তির মাঝে। তাই তাঁর মতো সমাজের জ্ঞানী ও গুণী ব্যক্তিদের সম্মান জানানো আমাদের সকলের দায়িত্ব। কারণ জ্ঞানী ব্যক্তিদের যে জাতি সম্মান দিতে জানে না সে জাতি কখনো উন্নতি করতে পারে না।

স্পিকার আরো বলেন, রাজনীতিতে অনেক চড়াই-উৎরাই এবং মত ও পথের ভিন্নতা থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু একজন রাজনীতিবিদকে যেকোনো পরিস্থিতি সাহস ও ধৈর্যের সাথে মোকাবেলা করার মানসিকতা থাকতে হবে। সাময়িক প্রাপ্তির জন্য আদর্শকে বিসর্জন দেয়া রাজনীতির লক্ষ্য ও উদ্দেশ্য হতে পারে না।

তিনি একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় এবং একটি উন্নত ও সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠায় সকল বাধা ও বিপত্তির ঊর্ধ্বে থেকে সরকারি ও বিরোধী দলকে একযোগে কাজ করার আহবান জানান।

আব্দুল্লাহ হারুন পাশার সভাপতিত্বে অনুষ্ঠানে এবিএম গোলাম মোস্তফা এমপি, মো. ইদ্রিস আলী এমপি, মেজর জেনারেল অব. এআর খান এবং আহসান হাবীব কোহিনূর বক্তৃতা করেন।

অনুষ্ঠানে জাতীয় বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০০৯, ২০১০ এবং ২০১১ সালে মোট ১৯ জনকে স্বর্ণপদক ও সনদপত্র প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আবদুল করিম খন্দকার এমপি, অ্যাডভোকেট সুলতানা কামাল, শাঈখ সিরাজ এবং ইমদাদুল হক মিলনকেও স্বর্ণপদক দেয়া হয়।

সূত্র: বাসস

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


3 Responses to রাজনীতি রাজনীতিবিদদের হাতে থাকা উচিত: স্পিকার

  1. sikiş izle

    March 13, 2012 at 12:59 pm

    Greetings thanks for great submit i used to be searching for this issue very last 2 days and nights. I will look for next valuable posts. Have entertaining admin.

  2. amcik

    March 14, 2012 at 7:41 am

    i cant get how it is possible to share like this amazing posts admin a lot thanks

  3. smackdown oyunları

    March 14, 2012 at 3:37 pm

    I used to be searching for this weblog final three or more times great website owner great posts every little thing is superb