Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মিসবাহ এবং মালিকের সমালোচনায় শোয়েব আখতার

করাচি, ২২ ফেব্রুয়ারি: ইংল্যান্ডের বিপক্ষে সাম্প্রতিক ওয়ানডে সিরিজে পাকিস্তানের পারফরম্যান্স নিয়ে সমালোচনা করেছেন সাবেক পাকিস্তানী ফাস্ট বোলার শোয়েব আখতার। এই সমালোচনা ছিল অধিনায়ক মিসবাহ-উল-হক এবং অল রাউন্ডার শোয়েব মালিককে ঘিরে।

শোয়েব আখতারের মতে পাকিস্তান দলের ওডিআই এবং টি২০ দলটির নির্বাচন নীতিমালা পুনর্বিবেচনা করা উচিত। তার মতে মালিকের মত খেলোয়াড়দের এই দুই দলের কোনোটিতেই জায়গা হওয়া উচিত নয়।

শোয়েবের মতে, ইতোমধ্যেই মালিক প্রায় ১২ বছর যাবত জাতীয় দলের পক্ষে খেলে ফেলেছেন। কিন্তু ক্যারিয়ারে মনে রাখার মত কিছু করতে পারেনি। সে এবং তার মত কয়েকজন খেলোয়াড় তৎকালীন বোর্ড চেয়ারম্যান নাসিম আশরাফের কাছ থেকে কিছু পাবার আশায় সবসময় অপেক্ষায় থাকত।

দলের মধ্যে রাজনীতি ছড়িয়ে দেবার পেছনেও মালিকই দায়ী এবং সিনিয়র অলরাউন্ডার আব্দুল রাজ্জাক তার রোষের শিকার। এমনকি তিনি শহীদ আফ্রিদীরও সমালোচনা করেন এবং তাকে দেশে ফেরত পাঠানোর অভিপ্রায় প্রকাশ করেছিলেন। এক পর্যায়ে ম্যানেজার তালাত আলী আফ্রিদিকে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থাও করে ফেলেছিলেন কিন্তু আমরা সবাই এর বিরুদ্ধে সোচ্চার হই এবং বিষয়টি যাতে না ঘটে সে ব্যাপারে পদক্ষেপ নেই।

শোয়েব আখতার আরো বলেন, অনেক যোগ্য তরুণ খেলোয়াড় থাকা সত্ত্বেও বর্তমান দলে মালিকের মত খেলোয়াড়দের সুযোগ পাওয়াটা সত্যিই দুঃখজনক। তিনি বলেন নিজেদের সীমাবদ্ধতার মধ্যে থেকেও আজহার আলী ও আসাদ শফিকের মত তরুণরা ভালই ব্যাট করছে। কিন্তু সত্যি কথা বলতে কি ওয়ানডে এবং টি২০ দলে সত্যিকারের আগ্রাসী খেলোয়াড়ের আমাদের অভাব রয়েছে।

আরেকটি বিস্ময়কর ব্যাপার হচ্ছে পেস বোলার উপহার দেবার জন্য যেখানে পাকিস্তানের সুনাম রয়েছে সে জায়গাটিও আজ অবহেলিত।

অধিনায়ক মিসবাহ’র উদাসীন মনোভাব এবং আচরণ বিবেচনা করেও শোয়েব সমালোচনা করে বলেছেন, নিজস্ব নীতি নিয়ে তার আরো বেশি চিন্তা করা উচিত বলেই মনে করেন সাবেক এই ফাস্ট বোলার।

ইংল্যান্ডের বিপক্ষে সাম্প্রতিক ওয়ানডে পারফরম্যান্স নিয়ে হতাশ খোদ বোর্ড চেয়ারম্যান জাকা আশরাফ। তিনিও টেস্ট, ওয়ানডে এবং টি২০’র জন্য আলাদা দল গঠনের প্রয়োজনীয়তা স্বীকার করে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের তাগিদ দিয়েছেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to মিসবাহ এবং মালিকের সমালোচনায় শোয়েব আখতার

  1. makko harry

    February 26, 2012 at 5:23 pm

    retferpotew