Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

নিষেধাজ্ঞা উপেক্ষা করে সমুদ্রযাত্রা, আবার বিকল সোনারগাঁও

কক্সবাজার, ২২ ফেব্রুয়ারি: সমুদ্র পরিবহণ অধিদফতর থেকে ১৬ ফেব্রুয়ারি এমভি সোনারগাঁও জাহাজ চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। তারপরও জাহাজটি পর্যটকদের নিয়ে রওয়ানা হলে কোস্টগার্ড জাহাজটিকে ফিরিয়ে দিয়েছে। নিষেধাজ্ঞা উপেক্ষা করে জাহাজটি পর্যটক নিয়ে সেন্টমার্টিন রওয়ানা হলে মাঝপথ থেকে কোস্টগার্ড ফিরিয়ে দিয়েছে।

জানা যায়, বুধবার সকাল ১০টার দিকে ৪০০ যাত্রী নিয়ে জাহাজটি টেকনাফের দমদমিয়া ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা করে। আধা ঘণ্টা পর টেকনাফের জালিয়া পাড়া পৌঁছালে জাহাজের ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়। বেলা ১১টার দিকে জাহাজটি নাফ নদীর শাহপরীর দ্বীপ এলাকায় বিকল হয়ে যায়।

এতে জাহাজের বিকল ইঞ্জিন মেরামত করার সময় টহলরত কোস্টগার্ড এসে টেকনাফের পথে ফিরিয়ে দেয়।

টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ ন ম নাজিমুদ্দিন বলেন, “রুট পারমিট না থাকায় কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন রুটের দুটি জাহাজ শহীদ আবদুর রব সেরনিয়াবাত ও এমভি সোনারগাঁওয়ের চলাচলের ওপর ওপর স্থগিতাদেশ দিয়েছে সমুদ্র পরিবহণ অধিদফতর।”

গত মঙ্গলবার সকাল থেকে এই আদেশ কার্যকর করা হয়। তারপরও কীভাবে জাহাজটি যাত্রী নিয়ে যাত্রা করল, সে ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে বলে জানান, ইউএনও আ ন ম নাজিমউদ্দিন।

পরে স্থানীয় কোস্টগার্ড জাহাজ থেকে যাত্রীদের উদ্ধার করে। ইতিপূর্বে সাড়ে ৭০০ পর্যটক নিয়ে গত ১৬ ফেব্রুয়ারি সাগরে আটকা পড়েছিল এই জাহাজটি। ১৫ ঘণ্টা পর ১৭ ফেব্রুয়ারি তা টেকনাফে ফিরে।

বা২৪/এটি

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট