Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দেশের বিচারব্যবস্থা স্বাধীন নয়: এরশাদ

ঢাকা, ২২ ফেব্রুয়ারি: সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, “দেশের বিচারব্যবস্থা এখনো স্বাধীন নয়। শুধু কাগজে কলমে স্বাধীন।”

তার দল ক্ষমতায় আসলে বিচারব্যবস্থাকে স্বাধীন করা হবে বলেও জানান তিনি।

বুধুবার জাতীয় পার্টির বনানী কার্যালয়ে মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন পার্টির মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতি।

এরশাদ বলেন, “ভাষা আন্দোলন আমাদের ঔপনেবেশিকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে শেখায়।”

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, “মাতৃভাষা দিবস যেমন শোকের, তেমন আনন্দের দিনও।”

আমরা এখন দূর্যোগপূর্ণ মুহুর্তে আছি উল্লেখ করে এরশাদ বলেন, “আগেও আমরা তত্ত্বাবধায়ক সরকারের বিরোধিতা করেছি। এখনো করছি। কারণ, তারা আমাদের সঙ্গে অবিচার করেছেন।”

তিনি বলেন, “সাংবিধানিকভাবে অগণতান্ত্রিক বলে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিলুপ্ত করা হয়েছে। কিন্তু তত্ত্বাবধায়কের মতো অনেক অগণতান্ত্রিক বিষয় এখনো সংবিধানে আছে।”

তিনি উদাহরণ দিয়ে বলেন, “সংসদে নির্বাচিত সংসদ সদস্যদের মধ্যে এক দশমাংশকে টেকনোক্রোয়েট প্রথায় মন্ত্রী করা হয়। সেটাও অগণতান্ত্রিক।”

দেশের বিচারব্যবস্থা এখনো স্বাধীন নয় উল্লেখ করে এরশাদ বলেন, “বিচারব্যবস্থা এখনো মন্ত্রণালয়ের অধীনে চলে। এটি শুধু কাগজে কলমে স্বাধীন। আমরা ক্ষমতায় আসলে বিচারব্যবস্থাকে স্বাধীন করব।”

এককভাবে নির্বাচন করতে তার দল প্রস্তুত উল্লেখ করে এরশাদ বলেন, “আমি জীবনের শেষ সময়ে সম্মানজনকভাবে রাজনীতি থেকে বিদায় নিতে চাই।”

বিএনপি নির্বাচনে না আসলে জাতীয় পার্টি বিরোধী দলে যাবে বিভিন্ন মিডিয়ায় প্রচারিত এমন বক্তব্য নাকচ করে এরশাদ বলেন, “বিরোধীদলে যেতে নয়, আমরা সরকার গঠনের উদ্দেশে একক নির্বাচন করব।”

তিনি বলেন, “সব কিছু দিয়ে হলেও আমরা দেশের মানুষের কল্যাণে কাজ করে যাবো। প্রার্থীর প্রয়োজন নেই, এবার প্রতীক দেখে মানুষ ভোট দেবে।

এবারই নির্বাচনই তার জীবনের শেষ প্রচেষ্টা বলে উল্লেখ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, কাজী জাফর আহম্মেদ, এবিএম রুহুল আমিন হাওলাদার, জিয়া উদ্দিন আহম্মেদ বাবলু, এমএ হান্নান, তাজুল ইসলাম চৌধুরী, আনোয়ারা বেগম, গোলাম মোহাম্মদ রাজু, মোস্তাকুর রহমান, আবু সাঈদ স্বপন ও আনোয়ার হোসেন তোতা।

বার্তা২৪/কেএমআর/জাই

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট