Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সংসদের বাইরে কোনো সংলাপ হবে না: সুরঞ্জিত

ঢাকা, ২২ ফেব্রুয়ারি: রেলমন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, “অন্তবর্তী সরকারের ফর্মুলা নিয়ে সংসদে আসতে হবে বিরোধী দলকে। সংসদের বাইরে কোনো সংলাপ হবে না।”

বুধবার জাতীয় শিক্ষা ব্যবস্থানা একাডেমী-নায়েমে মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, “সংবিধান মেনেই নির্বাচনে অংশ নিতে হবে। তত্তাববধায়ক সরকার নিয়ে আপনাদের যদি কোনো প্রস্তাব থাকে তাহলে সেটা জাতীয় সংসদে এসে উপস্থাপন করুন। সংসদই সিদ্ধান্ত নেবে।”

নায়েমের মহাপরিচালক অধ্যাপক শামসুর রহমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন নাট্য ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নায়েমের পরিচালক অধ্যাপক ইফফাত আরা নার্গিস, অধ্যাপক শেখ আমজাদ হোসেন, নায়েমের পরিচালকবৃন্দ, অনুষদ সদস্য ও প্রশিক্ষণার্থীরা।

সুরঞ্জিত বলেন, “আপনাদের প্রস্তাব যদি গ্রহণযোগ্য হয় তাহলে সেটা সংসদের গৃহীত হবে। অন্তবর্তী সরকারের প্রস্তাব খালেদা জিয়াকেই দিতে হবে।”

তিনি বলেন, “অন্তবর্তী সরকারের পূর্বশর্ত হচ্ছে শক্তিশালী নির্বাচন কমিশন। রাষ্ট্রপতি অত্যন্ত বিচক্ষণতার পরিচয় দিয়ে সার্চ কমিটির মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করেছেন। এই নির্বাচন কমিশনের মাধ্যমেই আগামী নির্বাচন হবে।”

রেলমন্ত্রী বলেন, “আমাদের মতাদর্শ আলাদা হলেও একুশে ফেব্রুয়ারি, পহেলা বৈশাখ ইত্যাদি জাতীয় উৎসবে সরকারি ও বিরোধী দল সবাই এক কাতারে সমবেত হই। এটাই আমাদের গণতন্ত্র।”

আলোচনাসভা শেষে প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ১৩২ ও ১৩৩ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীরা।

বার্তা২৪/এনএম/জবা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট