Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

এশিয়া কাপ নিয়ে এখন ভাবছি না: জুনায়েদ সিদ্দিকী

চট্টগ্রাম, ২০ ফেব্রুয়ারি: প্রতিশোধের ম্যাচে বরিশালকে ৯ উইকেটে হারিয়ে দুরন্ত রাজশাহী এখন বিপিএলের সেমিফাইনালের স্বপ্ন জাগিয়ে তুলেছে। ৭ ম্যাচে ৫ জয় নিয়ে রাজশাহী এখন ৮ম ম্যাচে সিলেটের বিপক্ষে মিরপুরে মাঠে নামবে। এর আগে চট্টগ্রাম রাজশাহীর আর কোনো ম্যাচ নেই।

হিসাব বলে দিচ্ছে ৮ম ম্যাচে রাজশাহী সিলেটের বিপক্ষে ফেভারিট দল। যদি হিসাব ঠিক থাকে তাহলে সিলেটের বিপক্ষে জয় তুলে নিবে রাজশাহী। তাহলে ৮ ম্যাচে ৬টি জয় নিয়ে সেমির পথে রাজশাহী অনেকটাই নিশ্চিত হয়ে যাবে।

রাজশাহীর পক্ষে সোমবার ৮৯ রানে অপরাজিত থাকার আগে ২০০৭ সালে ক্যারিয়ারের প্রথম টি২০ ম্যাচে জুনায়েদ কেপটাউনে পাকিস্তানের বিপক্ষে ৪৯ বলে ৭১ রান করেছিলেন। এর আগে ঘরোয়া বা আন্তর্জাতিক কোনো লেভেলেই জুনায়েদের ব্যাট থেকে টি২০ ম্যাচে রান আসেনি।

দীর্ঘদিন পর রানের দেখা পেলেন জুনায়েদ। তাই চট্টলার উইকেটে ম্যাচ সেরা জুনায়েদ সিদ্দিকী নিজের অপরাজিত ৮৯ রানের ইনিংসটিকে দেখছেন নতুন শুরু হিসেবেই।

চট্টগ্রামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে জুনায়েদ সিদ্দিকী সাংবাদিকদের বলেন, ‘গত ৫ ম্যাচে শুরু করলেও নিজের ইনিংস বড় করতে পারছিলাম না। এমনকি আজ ভালো না খেললে পরের ম্যাচে বাদও পড়তে পারতাম।

অনেক দিন পর এমন একটা ইনিংস খেললাম। আমার মনে হচ্ছে এখন আত্মবিশ্বাস অনেকটুকু বাড়বে। আশা করছি ধারাবাহিকতা ধরে রাখতে পারব।

ইয়াসির আরাফাতের বলে স্কোয়ার লেগের ওপর দিয়ে হাঁকানো প্রথম ছয়টিকেই নিজের ইনিংসের ভিত্তি হিসাবে বর্ণনা করেন জুনায়েদ। তিনি বলেন, ‘প্রথম ছক্কা হাঁকানোর পরেই আত্মবিশ্বাস অনেকখানি বেড়ে যায়। সে সময়ই বুঝতে পারি দিনটি আমাদের হলে বড় টর্গেট তাড়া করেও জেতা সম্ভব।’

জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে থাকার বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে এশিয়া কাপের দলে ফেরার প্রসঙ্গে জানতে চাইলে তিনি জবাবে বলেন, ‘এশিয়া কাপ নিয়ে এখন ভাবছি না। এখন আমার সব ভাবনা দুরন্ত রাজশাহীকে নিয়ে।’

এটা আমার কামব্যাকের জন্য ভালো একটা ইনিংস। এর আগে ভাল ইনিংস খেললে পরের ম্যাচগুলোয় রিল্যাক্স হয়ে যেতাম। এবার চেষ্টা করবো পজেটিভ ক্রিকেট খেলার।

সেঞ্চুরির ভাবনা মাথায় ছিল। তবে উইকেট হারাতে চাইনি। সেম্যুয়েলসের সঙ্গে কথা হচ্ছিল। তিনি বললেন, অফস্পিনারকে তিনি মারবেন। সে কারণে কোনো ঝুঁকি নিতে চাইনি।

দলের সবাই আমাকে সহায়তা করেছে। আব্দুল রাজ্জাক, মুশফিকুর রহিম, মারলন সেম্যুয়েলস, পাইলট ভাই সবাই সব সময় খুব সহায়তা করেছে, উৎসাহ দিয়েছে।

প্রথম দুই ম্যাচ হারলেও নিজেদের ওপর বিশ্বাস ছিল। জাতীয় ক্রিকেট লিগ ও অন্যন্যা লিগে রাজশাহী শেষ কয়েক বছরে অনেকবারই চ্যাম্পিয়ন হয়েছে। আমরা রাজশাহীর হয়ে খেলতে গর্ববোধ করি। হার-জিত বড় বিষয় নয়। টিম স্পিরিট ও ইউনিটি খুব ভালো। আর প্রথম জয়ের পর থেকে আমরা দারুণ ছন্দে আছি।’

অপরদিকে বরিশাল ১৯২ রান করেও ৯ উইকেটের বড় হারে ফলে ভীষণ রকমের হতাশ নতুন অধিনায়ক ব্র্যাড হজ।

ফিল্ডিং অনুযায়ী বল করতে না পারায় ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উপস্থিত হলে দোষারোপ করেন বোলারদেরকে।

ব্র্যাড হজ্জ সাংবাদিকদের বলেন, ‘আমি বুঝতে পারছি না কেন এমনটা হল। ফিল্ডিং ঠিকভাবেই সাজানো হয়েছিল। কিন্তু বোলাররা সে অনুযায়ী বল করতে পারেননি। অনেক বেশি বাউন্ডারি হয়েছে ম্যাচে। যা কিনা আমাদের প্রত্যাশার চেয়েও বেশি। এক সময় মনে হলেও শেষ পর্যন্ত প্রমাণিত হয়েছে ১৯২ জয়ের জন্য যথেষ্ট রান ছিল না।

উইকেট খুব ভালো ছিল। জুনায়েদ খুব ভালো একটা ইনিংস খেলেছেন। বড় টার্গেট তাড়া করতে হলে যেভাবে ব্যাট করতে হয় তিনি সেভাবেই ব্যাট করেছেন।’

সংবাদ সম্মেলনে ব্র্যাড হজ বরিশাল বার্নার্সের ফিল মাস্টার্ডের ইনিংসেরও প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘মাস্টার্ড খুব ভালো খেলেছেন। বড় শট খেলার মতো বল না পেলেও তিনি এক দুই রান নিয়ে খেলে রানের চাকা সচল রেখেছেন।’

বা২৪ ডটনেট/জেবি/এমএকে

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


6 Responses to এশিয়া কাপ নিয়ে এখন ভাবছি না: জুনায়েদ সিদ্দিকী

  1. sikiş izle

    March 13, 2012 at 3:21 am

    I required for this website article admin really thanks i will look your upcoming sharings i bookmarked your web site

  2. alışveriş rehberi

    March 14, 2012 at 4:00 am

    Greetings thanks for excellent submit i used to be searching for this challenge very last two days. I will search for subsequent precious posts. Have exciting admin.

  3. escort ilanlari

    March 14, 2012 at 4:50 am

    i cant get how you are able to share like this incredible posts admin much thanks

  4. su arıtma cihazları

    March 14, 2012 at 11:06 am

    I was looking for this wonderful sharing admin a lot thanks and also have good running a blog bye

  5. termal

    March 14, 2012 at 1:40 pm

    Fantastic submit admin! i bookmarked your website website. i’ll search forward should you may have an e-mail variety adding.

  6. smackdown oyunları

    March 14, 2012 at 2:34 pm

    i bookmarked you in my browser admin thank you so much i will probably be searching for your following posts