Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

৫ পরিচালকের ১৮ লাখ শেয়ার কেনার ঘোষণা

ঢাকা, ২০ ফেব্রুয়ারি: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের সিটি ব্যাংকের একজন উদ্যোক্তা পরিচালক, আল আরাফাহ ইসলামী ব্যাংকের একজন উদ্যোক্তা পরিচালক, যমুনা ব্যাংকের একজন উদ্যোক্তা পরিচালক, ইউসিবিএল ব্যাংকের একজন উদ্যোক্তা পরিচালক ও শাহাজালাল ইসালমী ব্যাংকের একজন উদ্যোক্তা পরিচালক শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। তারা নিজ নিজ প্রতিষ্ঠানের মোট ১৮ লাখ ৬০ হাজার শেয়ার কিনবেন।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ খবর জানা যায়।

শাহাজালাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তা পরিচালক আলহাজ্ব আবুল বারেক দুই লাখ, ইউসিবিএলের উদ্যোক্তা পরিচালক বজল আহম্মেদ চার লাখ ৬০ হাজার, যমুনা ব্যাংকের উদ্যোক্তা পরিচালক আবুল খায়ের মোহাম্মদ সাখাওয়াত এক লাখ, আল আরাফা ইসলামী ব্যাংকের উদ্যোক্তা পরিচালক এনায়েত উল্লাহ পাঁচ লাখ এবং সিটি ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ইভানা ফাহামিদা মোহাম্মদ ছয় লাখ শেয়ার কিনবেন। তারা আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজার দরে শেয়ার কেনা শেষ করবেন।

ওয়েবসাইটে আরো জানানো হয়েছে, বর্তমানে আলহাজ্ব আবুল বারেকের কাছে এই প্রতিষ্ঠানের ৭২ লাখ ২৬ হাজার ৮৮০টি, বজল আহম্মেদের কাছে এই প্রতিষ্ঠানের ছয় লাখ নয় হাজার ৩৭৫টি, আবু খায়ের মোহাম্মদ সাখাওয়াতের কাছে এই প্রতিষ্ঠানের ৭২ লাখ ১৭ হাজার ৫৩৫টি, এনায়েত উল্লাহর কাছে নিজ প্রতিষ্ঠানের ৭১ লাখ ৬৪ হাজার ৯৭২টি এবং ইভানা ফাহামিদা মোহাম্মদের কাছে এই প্রতিষ্ঠানের ৬১ লাখ ৮৩ হাজার ১২০টি শেয়ার রয়েছে।

উল্লেখ্য, গত ২২ নভেম্বর সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) এক নির্দেশনায় বলা হয়, কোম্পানির উদ্যোক্তা, পরিচালকদের সম্মিলিতভাবে ওই কোম্পানির পরিশোধিত মূলধনের ৩০ শতাংশ শেয়ার থাকতে হবে।

এছাড়া পরিচালকদের আলাদাভাবে ন্যূনতম দুই শতাংশ শেয়ার না থাকলে তিনি পরিচালক পদ হারাবেন এবং সাধারণ শেয়ারহোল্ডারদের যাদের কাছে পাঁচ শতাংশ শেয়ার আছে তিনি পরবর্তী বার্ষিক সভায় পরিচালক মনোনীত হবে।

এসইসির নির্দেশনা মেনে কোটা পুরণের জন্য উদ্যোক্তা পরিচালকরা শেয়ার কিনছেন।

বার্তা২৪/ওআর/জিসা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট