Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

টানা ছয় ম্যাচ হারের লজ্জা পেল সিলেট

চট্টগ্রাম, ১৯ ফেব্রুয়ারি: বিপিএলে টানা পাঁচ ম্যাচ হারের পর অধিনায়ক পরিবর্তন করেও ষষ্ঠ ম্যাচ হারের লজ্জা এড়াতে পারেনি সিলেট। সোমবার বন্দরনগরী চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের দিবা-রাত্রির ম্যাচে গেইলবিহীন বরিশাল বার্নার্সের কাছে ৯ উইকেটে হেরেছে অলক কাপালির সিলেট রয়্যালস।

বিপিএলের উদ্বোধনী ম্যাচে গেইল ঝড়ে বরিশাল বার্নার্সের কাছে ১০ উইকেটে হেরেছিল সিলেট।

বিপিএল থেকে টানা ৬ ম্যাচে হেরে কোনো পয়েন্ট না পাওয়া সিলেট পয়েন্ট তালিকার তলানিতে রয়েছে। তাদের খেলা বাকি আছে আরো চারটি। বাকি চার ম্যাচ জিতলেও সেমিফাইনাল খেলা হচ্ছে না সিলেটের। তাই সিলেটের বাকি ম্যাচগুলো পরিণত হয়েছে নিয়ম রক্ষার ম্যাচে। বিপিএলের প্রতিদ্বন্দ্বিতা থেকে ছিটকে পড়লো সিলেট।

রোববার সিলেটের সমর্থকরা আশা করেছিল হয়তো সেই হারের শোধ তুলতে পারবে সিলেট। আর জয় দিয়ে নতুন করে শেষ চেষ্টা চালাবে। কিন্তু বরিশাল তা রূপ দিতে দেয়নি।

বিপিএলের ৬ ম্যাচ শেষে শীর্ষে চট্টগ্রাম, দ্বিতীয় খুলনা, তৃতীয় রাজশাহী আর বরিশাল আজকের ম্যাচে জয় তুলে চতুর্থ স্থানে উঠে এসেছে। অন্যদিকে ৬ষ্ঠ ম্যাচে হেরে পঞ্চম স্থানে নেমে গেছে ঢাকা।

রোববারও সেই ১০ উইকেটের ব্যবধানে পরাজিত হতে যাচ্ছিল সিলেট রয়্যালস। তবে ধন্যবাদ জানাতে হয় দলের হগকে। তিনিই থামিয়েছেন গেইলের পার্টনার আহমেদ শেহজাদকে। কামরান আকমলের সাহায্য নিয়ে ফিরিয়ে দিয়েছেন তাকে। বিদায়ের আগে শেহজাদ ৪০ বলে ৬০ রান সংগ্রহ করেন। ফলে ১০ উইকেটের পরিবর্তে ৯ উইকেটের ব্যবধানে হার মেনেছে নতুন অধিনায়ক অলক কাপালির দলটি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফিরতি লেগের ম্যাচে আজ টস জিতে সিলেটের নতুন অধিনায়ক অলক কাপালি প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।

দলীয় ২১ রানে আগের ম্যাচে ৮২ রান করা কামরান আকমল (১৭ বলে ১৭ রান, তিন বাউন্ডারী) ফিরে গেলে শুরুতেই ছন্দপতন ঘটে সিলেটের । আকমলের উইকেট নেন আল-আমীন। দলীয় ৩৫ রানে অপর ওপেনার ইমরুল কায়েসও (১২ বলে ১৩ রান, এক ছক্কা ও এক বাউন্ডারী) আকমলকে অনুসরণ করে ফিরে যান। এবার ইয়াসির আরাফাতের বলে আল আমিনের তালুবন্দী হন ইমরুল।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পতন হয় সিলেটের। টম মেনার্ড (১১), অলক কাপালি (১), শুভাগত হোম (৪), রেজা আলী দার (৮) ফিরে গেলে ৫৮ রানেই ছয় উইকেট হারায় সিলেট । সপ্তম উইকেট জুটিতে সোহেল তানভীর ও নাঈম ইসলামের দ্বায়িত্বশীল ব্যাটিংয়ে ১০০ রানের ঘর পার হয় সিলেট ।

দলীয় ১০৩ রানে দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করা এই ব্যাটসম্যান (৩২ বলে, পাচ বাউন্ডারী ) শুভর বলে ইয়াসির আরাফাতের হাতে ধড়া পড়েন। ২০ ওভার শেষে সাত উইকেটে ১২০ রানে শেষ হয় সিলেটের ইনিংস। নাঈম অপরাজিত ছিলেন ২২ রানে।

বরিশালের পক্ষে সোহরাওয়ার্দী শুভ ২০ রানে তিনটি, ফরহাদ হোসেন ১৬ রানে দুটি এবং আল আমীন ও ইয়াসির আরাফাত একটি করে উইকেট নেন।

জবাবে জয়ের জন্য ১২১ রানের টার্গেট নিয়ে বরিশালের দুই ওপেনার আহমেদ শেহজাদ ও অধিনায়ক ব্র্যাড হজে সতর্কতার সঙ্গে সিলেটের বোলারদের মোকাবেলা করে দলকে এগিয়ে নেন । সিংগেল ও ডাবলসের পাশাপাশি লুজ বলে পেলে তুলে মারতে ভুল করেননি এই দুই ওপেনার। ৩৫ বলে চার ছক্কা ও সমান সংখ্যক বাউন্ডারীতে ৫০ রান পূর্ণ হয় বরিশালের ।

শেষ মুহূর্তে হজের বলে শেহজাদ বিদায় নিলেও অপর ওপেনার হজ পোলার্ডকে নিয়ে ১৩.২ ওভারেই ১২১ রান সংগ্রহের মাধ্যমে নিরাপদেই দলকে জয়ের বন্দরে পৌছে দেন। ম্যাচ সেরার পুরস্কার পাওয়া হজ ৩৪ বলে ৫৪ রান এবং পোলার্ড ৪ রানে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন।

ম্যাচ সেরা হন বরিশাল বার্নার্সের অস্ট্রেলিয় ক্রিকেটার ব্র্যাড হজ।

বা/জেবি/এমএকে

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


6 Responses to টানা ছয় ম্যাচ হারের লজ্জা পেল সিলেট

  1. sikiş izle

    March 13, 2012 at 6:53 am

    Excellent put up admin! i bookmarked your web blog site. i will glimpse ahead if you can have an e-mail list adding.

  2. escort ilanlari

    March 14, 2012 at 5:12 am

    Fantastic publish admin! i bookmarked your website web site. i’ll appear forward should you may have an e-mail listing including.

  3. sikvar

    March 14, 2012 at 6:11 am

    hey admin thanks for excellent and easy understandable article i loved your webpage web site actually very much bookmarked also

  4. su arıtma cihazları

    March 14, 2012 at 11:26 am

    you happen to be truly amount a single admin your running a blog is wonderful i constantly check out your blog site i am confident you might be the perfect

  5. su arıtma cihazı

    March 14, 2012 at 11:29 am

    I used to be browsing for this great sharing admin a lot thanks and also have nice running a blog bye

  6. smackdown oyunları

    March 14, 2012 at 2:57 pm

    Great a person weblog manager achievements blog submit fantastic sharings in this weblog constantly have enjoyable