Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সিরিয়ার নিন্দা করে জাতিসংঘে প্রস্তাব গৃহীত

বিদেশ ডেস্ক
নিউ ইয়র্ক, ১৭ ফেব্রুয়ারি: জাতিসংঘ সাধারণ পরিষদে সিরিয়ার বিরুদ্ধে একটি নিন্দা প্রস্তাব পাস হয়েছে। বৃহস্পতিবার সাধারণ পরিষদের ১৩৭টি দেশ প্রস্তাবটির পক্ষে এবং চীন ও রাশিয়াসহ ১২টি দেশ এর বিপক্ষে ভোট দেয়। বাধ্যবাধকতাহীন এ প্রস্তাবটি আরব লীগ তৈরি করেছে এবং আমেরিকা ও বৃটেন এতে সমর্থন জানিয়েছে।

জাতিসংঘে নিযুক্ত সিরিয়ার রাষ্ট্রদূত বাশার জাফারি সাধারণ পরিষদে পাস হওয়া প্রস্তাবকে পক্ষপাতদুষ্ট ও ভারসাম্যহীন আখ্যা দিয়ে তা প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেছেন, সশস্ত্র দুর্বৃত্তদের হাত থেকে দেশের জনগণকে রক্ষার অধিকার সিরিয় সরকারের রয়েছে। জাফারি আরো বলেছেন, বিশ্বের কোন দেশের সরকার এ ধরনের সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীকে প্রশ্রয় দেবে না।

দেশটির চলমান সহিংসতার জন্য প্রেসিডেন্ট বাশার আসাদকে দায়ী করে এ মাসের গোড়ার দিকে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে আরব দেশগুলোর পক্ষ থেকে একই ধরনের একটি প্রস্তাব উত্থাপন করা হয়। কিন্তু চীন ও রাশিয়ার ভেটোর কারণে সেখানে তা পাস হতে পারেনি। ওই প্রস্তাবে প্রেসিডেন্ট আসাদকে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর আহবান জানানো হয়েছিল।

বার্তা২৪ ডটনেট/এমএ/এসএ

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


2 Responses to সিরিয়ার নিন্দা করে জাতিসংঘে প্রস্তাব গৃহীত

  1. sikiş izle

    March 13, 2012 at 11:43 am

    hey admin thanks for fantastic and straightforward understandable publish i beloved your webpage internet site really significantly bookmarked also

  2. smackdown oyunları

    March 14, 2012 at 4:38 pm

    oh my god amazing article admin will check your web site usually