Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ব্লেইকের কথায় দেশ চলে না: সুরঞ্জিত

bdnews.com

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি: রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, “আমাদের দেশে কতো ব্লেইক এলো গেল, ব্লেইকের কথায় দেশ চলে না। ব্লেইকের কথায় দেশ স্বাধীন হতো না। তার কথায় দেশ স্বাধীন হয়নি। আমাদের দেশের জনগণই আমাদের দেশ পরিচালনা করে থাকেন।”

শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠানের বাইরে আগামী নির্বাচন নিয়ে ব্লেইকের দেয়া প্রস্তাবের বিষয়ে করা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে গণতন্ত্র প্রতিষ্ঠার আহবান জানিয়ে তিনি বলেন, “গণতন্ত্র হচ্ছে একটি ট্রেড মার্ক। দেশে গণতন্ত্র টিকে থাকবেই। আপনারা গণতন্ত্রে বিশ্বাসী বলেন আর আমাদের সংসদে ফাংশন করতে দেবেন না এটা কোন ধরনের গণতন্ত্র?” প্রশ্ন করেন তিনি।

আগামী নির্বাচন কমিশনের মাধ্যমে হবে উল্লেখ করে তিনি বলেন, “সুপ্রিম কোর্টের মাধ্যমেই এই নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কোর্ট বলেছে প্রয়োজনে দুটি নির্বাচন তত্ত্বাবধায়ক ব্যবস্থার মাধ্যমে করা যাবে। তবে সেটি সংসদে এসে আলোচনা করতে হবে। তারা না এলে আমাদের কী আর করার আছে।”

‘সরকারকে লুলা ও ল্যাংড়া করা হবে’ খালেদার এ বক্তব্যের প্রতিবাদ করে তিনি বলেন, “এ ধরনের বক্তব্য না দিয়ে সুস্থ ও সাংবিধানিক বিরোধীদল হোন। সরকারকে লুলা ও ল্যাংড়া করা হবে এ ধরনের অভিশাপ দেবেন না।”

সংবিধান সংশোধনে বিএনপিকে আলোচনার জন্য আহবান জানানো হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, “সংবিধান সংশোধনের জন্য বিএনপিকে আলোচনার জন্য ডাকা হলে তারা আসেনি। তাই আমরা ৭২’র সংবিধানে পুরোপুরি ফিরে গেছি কোনো অংশ পরির্বতন ছাড়া।”

বিএনপিকে সংসদে আসার আহবান জানিয়ে সুরঞ্জিত বলেন, “আপনারা নির্বাচিত হয়েছেন। সংসদের এসে কথা বলার জন্য আপনাদের অধিকার আছে। আপনারা কোথায় আলোচনা করবেন তা আমাদের বলুন, আমরা সে স্থানেই আলোচনায় রাজি আছি।”

তিনি বলেন, “ক্রিকেট খেলায় রানার আছে, পরীক্ষায় নকল করা সুযোগ আছে আর গণতন্ত্রে আলোচনার বিকল্প নেই। বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী নয়। সংবিধান ও সংসদীয় গণতন্ত্রে বিশ্বাসী হলে অবশ্যই সংসদে এসে কথা বলবেন।”

বার্তা২৪

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


5 Responses to ব্লেইকের কথায় দেশ চলে না: সুরঞ্জিত

  1. Lutfor

    February 17, 2012 at 3:01 pm

    ki ar bolbo afsos ……….ah-ha
    ALLAH please save my country…………..

  2. sikiş izle

    March 13, 2012 at 7:42 am

    I used to be looking for this webpage last 3 days good website proprietor good posts anything is wonderful

  3. sikvar

    March 14, 2012 at 6:22 am

    oh my god amazing submit admin will check out your weblog at all times

  4. su arıtma cihazları

    March 14, 2012 at 11:44 am

    I used to be looking for this excellent sharing admin a lot thanks and have good blogging bye

  5. smackdown oyunları

    March 14, 2012 at 3:02 pm

    hey admin thanks for great and straightforward understandable post i loved your web site internet site genuinely much bookmarked also