Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দুর্ঘটনা রোধে কেরানীহাট-বান্দরবান সড়কে লুকিং গ্লাস

দক্ষিণ চট্টগ্রাম, ১৬ ফেব্রুয়ারি: প্রতি বছরই ঘটে ভয়াবহ দুর্ঘটনা। এসব দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছে শত শত মানুষ। আর কতজন পঙ্গুত্ব বরণ করছে তার কোনো ইয়াত্তা নেই। এমন পরিস্থিতিতে সড়ক দুর্ঘটনা রোধে আদালতের নির্দেশ সড়কের ঝুঁকিপূর্ণ বাঁকে বাঁকে লুকিং গ্লাস বসানো হয়েছে কেরানীহাট-বান্দরবান সড়কে।

এসব লুকিং গ্লাস স্থাপনের ফলে বাঁকের দিক থেকে আসা গাড়ি সহজেই দেখতে পাবে অপরদিক থেকে আসা গাড়ির চালক। গ্লাসগুলো স্থাপনের ফলে এ সড়কে যেমন দুর্ঘটনা কমবে কমে আসার পাশপাশি সড়কের সৌর্ন্দয্য বৃদ্ধি পাওয়ায় পর্যটকদের মধ্যেও বান্দরবানের আকর্ষণ বেড়ে যাবে অনেকাংশে।

সাম্প্রতিক সময়ে কেরানী হাট-বান্দরবান সড়কে দুর্ঘটনা বৃদ্ধি পাওয়ায় বান্দরবান জেলা যুগ্ম জজ আদালতের নির্দেশক্রমে বাঁকে বাঁকে লুকিং গ্লাস স্থাপন করা হয়েছে। সড়কের ঝুঁকিপূর্ন বাঁকে কাঁচ স্থাপন করায় দুর্ঘটনার ঝুঁকি কমেছে বলে জানিয়েছেন একাধিক যানবাহন চালক।

বান্দরবান সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানায়, কেরানী হাট-বান্দরবান সড়কের কয়েকটি স্থানে মারাত্মক ঝুঁকিপূর্ন বেশ কিছু বাঁক রয়েছে। পাহাড়ি এলাকার সড়ক উঁচু-নিচু হওয়ায় এসব বাঁকে প্রায়ই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনা বৃদ্ধি পাওয়া বান্দরবান জেলা যুগ্ম জজ আদালত সড়কের ঝুঁকিপূর্ন বাঁকগুলোতে গ্লাস বসানোর নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে বান্দরবান সড়ক ও জনপথ বিভাগ বাঁক গুলোতে লুকিং গ্লাস স্থাপন করেছে।

সরেজমিনে দেখা যায়, কেরানীহাট-বান্দরবান সড়কের হলুদিয়া, রেইছা, মেঘলা ও কসাই পাড়াসহ মোট আটটি ঝুঁকিপূর্ন বাঁকে লুকিং গ্লাস বসানো হয়েছে। বাঁকগুলোতে স্থাপিত লুকিং গ্লাসের দৈর্ঘ্য পাঁচ ফুট এবং প্রস্থ সাড়ে তিন ফুট। সড়কের একদিক থেকে আসা গাড়ি অন্যদিক থেকে খুব সহজে লুকিং গ্লাসের মাধ্যমে দেখা যাচ্ছে। যা আগে দেখা যেতো না বলে প্রায়ই দুর্ঘটনা ঘটতো।

ঝুঁকিপূর্ন বাঁকে লুকিং গ্লাস বসানোর উদ্যোগের প্রশংসা করে কেরানী হাট-বান্দরবান সড়কের বাস চালক আব্দুছ ছবুর বার্তা২৪ ডটনেট-কে জানান, লুকিং গ্লাসগুলো দুর্ঘটনা রোধে গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে।

এ ব্যাপারে বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ফজলুল হক সাংবাদিকদের বলেন, “সড়কের কসাইপাড়া, মেঘলা, রেইছা ও হলুদিয়াসহ মোট আটটি স্থানে কাঁচ বসানো হয়েছে। মূলত সড়ক দুর্ঘটনা রোধের জন্য এসব লুকিং গ্লাস স্থাপন করা হয়েছে। এখন এসব লুকিং গ্লাসের সাহায্যে একদিক থেকে আসা যানবাহনের প্রতিবিম্ব সহজে অন্যদিকের যানবাহন চালক দেখতে পাবে।”

এসব লুকিং গ্লাস স্থাপন করতে ব্যয় হয়েছে দুই লাখ ৬২ হাজার টাকা। আরো কয়েকটি বাঁকে কাঁচ স্থাপন করা হবে বলে তিনি জানান।

অপরদিকে লুকিং গ্লাসগুলো স্থাপনের কয়েক দিন না যেতেই কয়েকটি কাচঁ কে বা কারা ভেঙে ফেলেছে বলে খবর পাওয়া গেছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


3 Responses to দুর্ঘটনা রোধে কেরানীহাট-বান্দরবান সড়কে লুকিং গ্লাস

  1. sikiş izle

    March 13, 2012 at 12:56 pm

    Good put up admin! i bookmarked your web website. i will glimpse ahead in case you may have an e-mail record including.

  2. amcik

    March 14, 2012 at 7:40 am

    i bookmarked you in my browser admin thank you so much i will likely be trying to find your subsequent posts

  3. smackdown oyunları

    March 14, 2012 at 3:37 pm

    Actually vital submit admin good 1 i bookmarked your world-wide-web sheet see you in up coming website publish.