Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

টেকনাফ ফিরছে এমভি সোনারগাঁও আরোহী ৬৩০ পর্যটক

কক্সবাজার, ১৬ ফেব্রুয়ারি: সেন্টমার্টিন থেকে ৬৩০ যাত্রী নিয়ে ফেরার মাঝপথে সন্ধ্যায় বিকল হয়ে পড়া জাহাজ এমভি সোনারগাঁও মেরামত শেষে যাত্রীরা টেকনাফ ফিরছে।

তবে রাত হয়ে যাওয়ায় এবং ঘন কুয়াশার কারণে যাত্রীদের নিরাপত্তায় টেকনাফ পর্যন্ত জাহাজটিকে আসতে দেয়নি প্রশাসন ও কোস্টগার্ড। টেকনাফের উপজেলা প্রশাসন ও কোস্টগার্ডের তত্ত্বাবধানে জাহাজটি সন্ধ্যা সাড়ে সাতটায় শাহ পরীর দ্বীপের কাছে থামিয়ে দেয়া হয়। শাহ পরীর দ্বীপ থেকে জাহাজটি পরিচালনাকারী প্রতিষ্ঠান বে অফ বেঙ্গল ট্যুরিজমের দায়িত্বে যাত্রীদের টেকনাফে নিয়ে আসা হবে।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম নাজিম উদ্দিন বার্তা২৪ ডটনেটকে জানিয়েছেন, যাত্রীদের উদ্ধার তৎপরতা তদারক করতে তিনি শাহ পরীর দ্বীপে যাচ্ছেন।

এর আগে বিকেল সাড়ের তিনটার দিকে সেন্ট মার্টিন থেকে রওয়ানা করার পর মাঝপথে বিকল হয়ে পড়লে যাত্রীরা বার্তা২৪ ডটনেটকে ফোনে জানিয়েছিলেন যে, দুটি ইঞ্জিনই বিকল হয়ে পড়েছিল জাহাজটির।

তবে ইঞ্জিন বিকল হবার খবর সত্য নয় বলে জানিয়েছে জাহাজটির মালিক বাংলাদেশ অভ্যন্তরীণ জল পরিবহণ সংস্থা (বিআইডব্লিউটিসি) এবং পরিচালনাকারী কোম্পানি বে অফ বেঙ্গল ট্যুরিজম।

বে অফ বেঙ্গল ট্যুরিজমের ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল আহমেদ ফোনে বার্তা২৪ ডটনেটকে জানান, ‘‘জাহাজ মোড় বদলের জন্য ব্যবহৃত হাল ঘুরানোর পাইপ ফেটে যাওয়ায় সেটাকে টেকনাফ অভিমুখে চালানো যায়নি।’’

তিনি জানান, ‘‘জাহাজে সংরক্ষিত বাড়তি পাইপ লাগানোর পর আবার যাত্রা শুরু করে শাহ পরীর দ্বীপের কাছে নোঙর করে।’’

জাহাজটিতে প্রায় ১৫০০ যাত্রী রয়েছে বলে জানিয়েছেন যাত্রীরা। তবে তোফায়েল আহমেদ জানালেন, জাহাজটিতে এখন ৬৩০ যাত্রী রয়েছেন। অতিরিক্ত যাত্রী বহনের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ‘‘৮৫০ জন যাত্রী বহনে সরকারি অনুমোদন রয়েছে আমাদের। আর আজ ৬৩০জন যাত্রী টিকেট করেছেন।’’

প্রসঙ্গত, কক্সবাজার ও টেকনাফ থেকে পর্যটন দ্বীপ সেন্ট মার্টিনে ভ্রমণ পরিচালনাকারী প্রতিষ্ঠানগুলো জাহাজে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করে বলে অভিযোগ রয়েছে। যাত্রীরা প্রায়ই অভিযোগ করেন যে ভ্রমণের আগে যে পরিমাণ যাত্রীর কথা বলা হয়, জাহাজে উঠে তার চেয়ে অনেক বেশি পর্যটক দেখা যায়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


4 Responses to টেকনাফ ফিরছে এমভি সোনারগাঁও আরোহী ৬৩০ পর্যটক

  1. sikiş izle

    March 13, 2012 at 7:51 am

    I was looking for this fantastic sharing admin considerably thanks and also have good running a blog bye

  2. sikvar

    March 14, 2012 at 6:23 am

    Truly essential article admin good one i bookmarked your word wide web site see you in up coming blog post.

  3. su arıtma cihazı

    March 14, 2012 at 11:45 am

    Hello admin good submit a lot thanks adored this webpage truly very much

  4. smackdown oyunları

    March 14, 2012 at 3:03 pm

    Great one particular blog proprietor achievements webpage put up wonderful sharings in this blog site at all times have enjoyable