Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মন্ত্রী-এমপিদের এলাকায় যাওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

সব মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যের নিজ নিজ এলাকায় অবস্থান করে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। ঈদের পর বিরোধী দলের আন্দোলন ঠেকাতে নতুন পরিকল্পনার অংশ হিসেবে এ নির্দেশ দেয়া হয়েছে।

সোমবারের মন্ত্রিসভার বৈঠকে সাধারণ আলোচনায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন বলে জানিয়েছেন কয়েকজন মন্ত্রী। প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সূত্র জানায়, প্রধান বিরোধী দল বিএনপির তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে সারা দেশে ঈদের পর একযোগে আন্দোলনের যে ঘোষণা দিয়েছে তা ঠেকাতে কী কী পদক্ষেপ গ্রহণ করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে। ঈদের ছুটি শেষে সরকারি চাকরিজীবীরা যাতে সঠিক সময়ে কর্মস্থলে ফিরে আসতে পারে সে জন্য সব জেলার প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে।

বৈঠক সূত্র জানায়, আগামী ১২ ও ১৩ আগস্টের জামায়াতের ডাকা হরতাল যাতে সফল না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে। দলীয় সংসদ সদস্যদের নিজ নিজ এলাকায় সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে বলা হয়েছে। এছাড়া দলীয় অন্তর্কোন্দল ও দ্বন্দ্ব মেটাতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে টুইটারে হুমকি দেয়ার ঘটনা তদন্তের নির্দেশও দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১ আগস্ট রাজনৈতিক দল হিসেবে জামায়াতে ইসলামীর নিবন্ধন অবৈধ বলে ঘোষণা করে হাইকোর্ট। বিচারপতি এম মোয়াজ্জম হোসেন, বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি কাজী রেজাউল হকের বেঞ্চ এই রায় ঘোষণা করেন। এ রায়কে কেন্দ্র করে ঈদের পর জামায়াত ৪৮ ঘণ্টার টানা হরতালের ডাক দিয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট