Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মুন্সীগঞ্জে সড়ক দুর্ঘটনায় সাবেক এমপি আওরঙ্গসহ নিহত ৫

ঢাকা-মাওয়া মহাসড়কে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মেদনীমন্ডলে জিপ ও যাত্রীবোঝাই বাসের মুখোমুখি সংঘর্ষে শরীয়তপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য হেমায়েত উল্লাহ আওরঙ্গ (৫৭)সহ ৫ জন নিহত হয়েছেন।

শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে মহাসড়কের উত্তর মেদেনীমন্ডল ইউনিয়নের খান বাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য হেমায়েত উল্লাহ আওরঙ্গ, শরীয়তপুরের ডামুড্যা উপজেলার আটনাকুড়ি গ্রামের আব্দুল মুন্সীর ছেলে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক জামাল মুন্সী (৪৫), গোসাইরহাট গ্রামের খলিল পেদার ছেলে উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নূরুদ্দিন (৪০), ভেদরগঞ্জের হযরত আলী (৪০)। এছাড়া শ্রীনগর হাসপাতালে নেয়ার পথে মারা যান ডামুড্যার জয়ালু গ্রামের লাল চান হাওলাদারের ছেলে ইয়াসিন হাওলাদার (৪২)।

এদিকে আহতদের মধ্যে আওরঙ্গের গাড়িচালক জালালউদ্দিন (৪৫), যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক নূরুজ্জামান (৩৫) ও বাবু (৩৬)-কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা মিটফোর্ড হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

খবর পেয়ে সাবেক সংসদ সদস্য হেমায়েত উল্লাহ আওরঙ্গের স্ত্রী তাহমিনা বেগম ও একমাত্র ছেলে আইমান অর্জন সন্ধ্যা পৌনে ৭টার দিকে শ্রীনগর থানা থেকে মরদেহ গ্রহণ করেন। লাশ হস্তান্তরের সময় শ্রীনগর সার্কেলের এএসপি মো. কুতুবুর রহমান চৌধুরী, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপুসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। এ সময় স্বজনদের শোকে ও আহাজারিতে শ্রীনগর থানার পরিবেশ ভারি হয়ে ওঠে।

রাতে আওরঙ্গের ঢাকার কাঁঠাল বাগানের বাসায় নেয়ার পর লাশ হিমঘরে রাখা হবে। রবিবার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জানাজা হবে।

স্থানীয় এলাকাবাসী ও মাওয়া হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, দক্ষিণবঙ্গের প্রভাবশালী সাবেক সংসদ সদস্য আওরঙ্গ তার কয়েকজন সহকর্মীকে নিয়ে একটি প্রাডো জিপে (ঢাকা মেট্রো গ-১৪-১১২০) চড়ে দক্ষিণবঙ্গের শরীয়তপুরের ডামুড্যার কোন্দালপুরে একটি ইফতার পার্টির উদ্দেশে রাজধানী থেকে রওনা দেন। পথিমধ্যে জেলার লৌহজং উপজেলার উত্তর মেদেনীমন্ডল খান বাড়ি এলাকায় পৌঁছলে গাড়ির সামনের চাকা ফেটে যায়। এতে জিপটি রাস্তার বামদিক থেকে ডানপাশে চলে আসে। এ সময় বিপরীতমুখী ঢাকাগামী গাঙচিল পরিবহনের যাত্রীবোঝাই একটি বাসের (ঢাকা মেট্রো ১৪-০১১৩) সঙ্গে জিপটির মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই মারা যান সাবেক সংসদ সদস্য হেমায়েত উল্লাহ আওরঙ্গসহ তার পাঁচ সহকর্মী। পরে শ্রীনগর হাসপাতালে নেয়ার পরে মারা যায় আরো এক সহকর্মী।

হাইওয়ে পুলিশের হাবিলদার সহিদুল ইসলাম জানান, মাওয়া ফাঁড়ি পুলিশ গাঙচিল পরিবহনের গাড়িটি আটক করেছে।

এদিকে এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সাধারণ জনগণের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

প্রসঙ্গত, এক সময়ের যুবলীগের প্রভাবশালী নেতা আওরঙ্গ ১৯৯১ সালে আওয়ামী লীগ থেকে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে শরীয়তপুর সদর-১ থেকে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে ওই নির্বাচনে জয়লাভ করেন। পরে তিনি ২০০৮ সালে শরীয়তপুর-৩ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচন করে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের আব্দুর রাজ্জাকের কাছে হেরে যান। এছাড়াও তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট