Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বালীকে দেশে পাঠাতে নয়াদিল্লির সুপ্রিমকোর্টের স্থগিতাদেশ

মানবতাবিরোধী অপরাধের দায়ে ট্রাইব্যুনালের নির্দেশে ফাঁসির দন্ডপ্রাপ্ত মাওলানা সাঈদীর পক্ষের অপহৃত সাক্ষী সুখরঞ্জন বালীকে বাংলাদেশের হাতে তুলে দেয়ার সিদ্ধান্তকে সাময়িকভাবে স্থগিত করেছে নয়াদিল্লির সুপ্রিমকোর্ট। কলকাতার অনলাইন টেলিগ্রাফে এ সংবাদ প্রকাশ করা হয়েছে।

ভারতের কলকাতার দমদম কারাগারে আটক বাংলাদেশের ট্রাইব্যুনালের সাক্ষী সুখরঞ্জন বালীকে বাংলাদেশে ফেরত প্রক্রিয়া দুই সপ্তাহের জন্য স্থগিত করে দিয়েছেন ভারতের সর্বোচ্চ আদালত।

বাংলাদেশে ফেরত পাঠালে তার জীবন বিপন্ন হতে পারে এমন আশঙ্কা জানিয়ে বালী আবেদন করলে শুক্রবার আদালত তা মঞ্জুর করে এ স্থগিতাদেশ দেন।

ট্রাইব্যুনালে সাজাপ্রাপ্ত সাঈদীর পক্ষের সাক্ষী সুখরঞ্জন বালী। আসামিপক্ষের দাবি, তিনি সাঈদীর মামলায় সাক্ষী দিতে আদালতে হাজির হওয়ার সময় নিরাপত্তা রক্ষাকারীরা তাকে অপহরণ করে। তারপর থেকে দীর্ঘদিন যাবৎ সুখরঞ্জন নিখোঁজ ছিলেন।

টেলিগ্রাফে বলা হয়, তাকে বাংলাদেশের নিরাপত্তা রক্ষাকারীরা ট্রাইব্যুনালের গেট থেকে তুলে নিয়ে বেশ কিছুদিন পরে সীমান্ত দিয়ে জোর করে ভারতে পাঠিয়ে দেয়। কিন্তু তিনি অবৈধ উপায়ে ভারতে প্রবেশের কারণে বিএসএফের হাতে ধরা পড়েন। তারপর থেকে তিনি কলকাতার দমদম জেলে বন্দি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট