Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

১২ ও ১৩ আগস্ট জামায়াতের হরতাল

বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নির্বাচন কমিশনের দেয়া নিবন্ধন অবৈধ ঘোষণা করে দেয়া রায়ের প্রতিবাদে দলটি আগামী ১২ ও ১৩ আগস্ট ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে। একই সঙ্গে শনিবার সারাদেশে বিক্ষোভও করবে দলটি।

বৃহস্পতিবার সন্ধ্যায় জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান বৃহস্পতিবার এক বিবৃতিতে এ হরতাল আহ্বান করেন।

সরকারের সব ষড়যন্ত্র, চক্রান্ত ও জামায়াতকে নিশ্চিহ্ন করার সরকারি পরিকল্পনার বিরুদ্ধে এ বিক্ষোভ ও হরতাল পালন করবেন তারা।

বিবৃতিতে বলা হয়, সংবিধানের ৩৮ অনুচ্ছেদের অধীনে জামায়াত একটি রাজনৈতিক দল হিসেবে কাজ করার অধিকার রাখে। জামায়াতের নিবন্ধন বাতিলের রায় একটি ভুল রায়। এ রায়ের মাধ্যমে সরকারের রাজনৈতিক উদ্দেশ্যের প্রতিফলন ঘটেছে।

বিবৃতিতে আরো বলা হয়, কোনো দলের নিবন্ধন সম্পর্কে পদেক্ষপ নেয়ার দায়িত্ব নির্বাচন কমিশনের। আর নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। নির্বাচন কমিশন জামায়াতের নিবন্ধন সংক্রান্ত কার্যক্রমের আনুষ্ঠানিকতা শেষ করার আগেই আদালত নিবন্ধন বাতিল করায় আমরা বিস্মিত। এটা আইনের শাসন, গণতন্ত্র, মৌলিক অধিকার ও সংবিধান পরিপন্থী। পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে মানুষের দুঃখ-কষ্টের কথা বিবেচনা করে এই মুহূর্তে হরতালের মতো কর্মসূচি থেকে বিরত রইলাম। তবে এ অসাংবিধানিক, অগণতান্ত্রিক ও মৌলিক অধিকার পরিপন্থী এ রায়ের বিরুদ্ধে কর্মসূচি অব্যাহত থাকবে।

এর আগে দুপুরে বিচারপতি এম মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ জামায়াতে ইসলামীর নিবন্ধন অবৈধ ঘোষণা করে রায় দেন। পরে এ রায়ের স্থগিতাদেশ চেয়ে চেম্বার জজ আদালতে আপিল করেছে জামায়াত।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট