Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জয়ের ‘ক্ষমতা তত্ত্ব’-এ শেখ হাসিনার দৃঢ়তা

দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়ের ‘ক্ষমতা তত্ত্ব’র আওয়ামী লীগের পর এবার ব্যাখ্যা দিলেন খোদ দলটির সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, জয় অনুমাননির্ভর হয়ে কথাটা বলেনি। দলের পক্ষ থেকে সার্ভে করা হয়েছে। ভোট করা হয়েছে। সেই রিপোর্টে দেখা গেছে- আওয়ামী লীগের ওপর এখনও জনগণের আস্থা এবং বিশ্বাস আছে। আসনের দিক থেকে আওয়ামী লীগ ভালো পজিশনে আছে, ভালো রেজাল্ট করবে। আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারবে। এ রিপোর্টের ওপর ভিত্তি করেই জয় কথাটা বলেছে।

রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাংবাদিকদের মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রসঙ্গত, ২৩ জুলাই যুবলীগের ইফতার মাহফিলে জয় বলেন, আমার কাছে তথ্য আছে যে, আগামী নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগই আবারো ক্ষমতায় আসবে।

তার ওই বক্তব্যের পর বিরোধী দল বিএনপিসহ অন্যান্য দলের নেতারা বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

শুক্রবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘আগামী নির্বাচন নিয়ে সজীব ওয়াজেদ জয়ের দেয়া তথ্য কারচুপি, নীলনকশা ও কূটিল চক্রান্তে নির্বাচন করার ইঙ্গিত বহন করে। জয়ের বক্তব্য অরুচিকর, অসত্য, বানোয়াট, অপরিণামদর্শী, অবিমৃষ্যকারী, কান্ডজ্ঞানহীন এবং উদ্ভ্রান্তেরই লক্ষণ।’

তবে আওয়ামী লীগের পক্ষ থেকে জয়ের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে বলা হয়, দলের নিষ্ক্রিয় কর্মীদের সক্রিয় করতে পারলে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে বলেই জয় বোঝাতে চেয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘জয় যখন বললো, আমি পোল করে এ তথ্য পেয়েছি। সেটাকে কিভাবে বিকৃত করে- ওটাকে বলা হয়েছে ষড়যন্ত্র করে ক্ষমতায় ফিরে আসা যায়।একথা কারা বলছে? কাদের মুখ থেকে শুনছি? যারা এই ষড়যন্ত্র করে অভ্যস্ত- তারাই আজকে এ কথা বলছে।’

শেখ হাসিনা বলেন, ‘আমার কাছে রিপোর্ট আছে। এটা ডিজিএফআইয়ের বা এনএসআইয়ের না। এটা আমার নিজের করা। এটা আমরা করে থাকি। আমাদের কোথায় কার কী অবস্থা তা জানার জন্য।’

অনুষ্ঠানে নিহত এবং অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক ও তাদের পরিবারের ১৫৭ সদস্যকে অনুদানের চেক বিতরণ করেন প্রধানমন্ত্রী।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট