Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিএনএফকে নিবন্ধন না দিতে ইসিকে বিএনপির সুপারিশ

নির্বাচন কমিশন ইসিতে নিবন্ধনের অপেক্ষায় থাকা বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট (বিএনএফ) নামে একটি রাজনৈতিক দলের নিবন্ধন না দিতে ইসিকে অনুরোধ করেছেন জাতীয়তাবাদি দল বিএনপি। বিএনপির অভিযোগ দলটি (বিএনপি)র অফিসিয়াল লগো, কর্মসূচি ও নামের কিছু অংশ ব্যবহার করে নতুন দলের একটি নিবন্ধন আবেদন করেছে। যা অবৈধ।

বৃহস্পতিবার দপুর তিনটার দিকে বিনএনপির স্থায়ী কমিটির সদস্য এম এক আনোয়ারের নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনারের কাছে এ সুপারিশ করেন।

সাংবাদিকদের একটি পোষ্টার দেখিয়ে এমকে আনোয়ার বলেন, এই পোষ্টারটি নতুন একটি রাজনৈতিক দলের। পোষ্টারে দেখা যায় দলের নাম বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্ট, তাদের লগো লাল সবুজের পতাকায় ধানের শীষের অনুরুপ গমের ছড়া। এছাড়া তারা তাদের গঠনতন্ত্রে জিয়াউর রহমান ঘোষিত ১৯ দফা কর্মসূচি উল্লেখ করার অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, এই ধরণের কাজ করে জনগণকে বিভ্রান্ত করার পেছনে কোন সংস্থা বা দলের উৎসাহ থাকতে পারে বলে আমরা মনে করছি।

১/১১ তে বিএনপি ভাঙ্গার চেষ্টা করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, গত ১/১১ এর অবৈধ সরকারের সময়ে বিএনপিকে ভাঙ্গার বহুচেষ্টা করা হয়েছে। কিন্তু জনগণ বুঝতে পেরেছে বেগম খালেদা জিয়ার নেতৃত্বের বিএনপি একমাত্র বিএনপি। বিএনপির কোন বিকল্প হতে পারে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাবেক এক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জাহানারা বেগম বিভিন্ন সময় বিভিন্ন দলে ও সংগঠনে গিয়ে বিভ্রান্তি ছড়ান। এখন তিনি এই বিএনএফ নামক রাজনৈতিক দলের প্রস্তাব করেছেন। এতে আমাদের আপত্তি নেই তবে আমাদের অভিযোগ আমাদের দলের নাম ও লগো ব্যবহার নিয়ে।

তিনি বলেন, আমরা এই পোষ্টার সিইসিকে দেখালে তিনি বলেন এটাতো আপনাদের (বিএনপি) র পোষ্টার। আমরা জনগণকে বিভ্রান্তি থেকে রক্ষা করতে ইসিতে অভিযোগ করেছি। সিইসি আমাদের অভিযোগ গ্রহণ করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, শহিদউদ্দীন চৌধুরী অ্যানি, মাহবুব উদ্দিন খোকন ও সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ খৈয়াম।

ইসি সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশন নতুন যে দুটি রাজনৈতিক দলকে নিবন্ধন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে তার মধ্যে ন্যাশনালিষ্ট ফ্রন্ট একটি। দলটির চেয়ারম্যান হচ্ছেন অধ্যাপিকা জাহানারা বেগম। তিনি বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে প্রাথমিক গণশিক্ষা বিষয়ক উপদেষ্টা ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট