Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জনতার জয় : গাজীপুরের মেয়র মান্নান

মর্যাদার লড়াইয়ে সফলতার সাথে উত্তীর্ণ হয়েছেন অধ্যাপক এম এ মান্নান। জয় হয়েছে জনতার। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ১ লাখ ৬ হাজার ৫৭৭ ভোটের ব্যবধানে ১৪ দল সমর্থিত প্রার্থী আজমত উল্লা খানকে পরাস্ত করে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদে জয়লাভ করেছেন ১৮ দল সমর্থিত অধ্যাপক এম এ মান্নান।

ফলাফল অনুযায়ী ৩৯২ কেন্দ্রের সব কটিতে ১৮ দলীয় জোট সমর্থিত এম এ মান্নান (টেলিভিশন প্রতীক) পেয়েছেন ৩ লাখ ৬৫ হাজার ৪৪৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ১৪ দল সমর্থিত প্রার্থী আজমত উল্লা খান (দোয়াত-কলম প্রতীক) ২ লাখ ৫৮ হাজার ৮৬৭ ভোট পেয়েছেন ।

রবিবার ভোর সোয়া ৫টা দিকে গাজীপুর বঙ্গতাজ মিলনায়তনে রিটার্নিং অফিসারের কার্যালয়ে রিটার্নিং অফিসার মোঃ মতিয়ার রহমান বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন। অধ্যাপক মান্নানকে জয়ী ঘোষণা করা হয়।

রিটার্নিং অফিসার মতিয়ার রহমান বলেন, এ নির্বাচনে সহয়াতা করার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, প্রার্থীদের এবং গাজীপুরবাসীকে আমি কৃতজ্ঞতা জানাই।

তিনি বলেন, গাজীপুর সিটি করপোরেশন এ নির্বাচনে জন্য আমরা কেন্দ্র করেছি ৩৯২টি। আরো ২০ কেন্দ্র করার প্রয়োজন ছিল। কিন্তু জায়গার অভাবের কারণে বেশি করতে পারিনি।

শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। এরপর শুরু হয় গণনা।

এই নির্বাচনে ভোটার সংখ্যা ১০ লাখ ২৬ হাজার ৯৩৯। প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও পোলিং এজেন্ট মিলিয়ে প্রায় ৮ হাজার কর্মকর্তা নির্বাচনের কাজে নিয়োজিত ছিলেন। র‌্যাব-পুলিশ-বিজিবি-আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাড়ে ১১ হাজার সদস্য নিরাপত্তার দায়িত্বে ছিলেন।

গাজীপুর সিটি করপোরেশন গঠিত হয় চলতি বছরের ৭ জানুয়ারি। নির্বাচনের তফসিল ঘোষিত হয় ২২ মে।

গত ১৫ জুন সিলেট, রাজশাহী, বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন হয়। সবকটিতেই বিজয়ী হন ১৮ দল সমর্থিত প্রার্থী।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট