Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘জনগণ সরাসরি অনাস্থা জ্ঞাপন করেছে’

বিপুল ভোটে গাজীপুরে জয়লাভের পরও নির্বাচন পুরোপুরি সুষ্ঠু হয়নি দাবি করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৪ সিটি করপোরেশনের মতো গাজীপুরেও জনগণ সরকারের প্রতি সরাসরি অনাস্থা জানিয়েছে। ন্যূনতম নৈতিকতা থাকলে সরকারের উচিত পদত্যাগ করা। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়া। অন্যথায় জনগণ জানে নির্দলীয় সরকারের দাবি কিভাবে আদায় করতে হয়।

রবিবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে জয়লাভের পর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, আ স ম হান্নান শাহ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, বিরোধীদলীয় ভারপ্রাপ্ত চিফ হুইপ শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

নির্বাচন সুষ্ঠু হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা আলমগীর বলেন, গাজীপুরের ফলাফল পাল্টে দিতে সরকার নীল নকশা করেছিল। কিন্তু জনগণের স্বতঃস্ফূর্ত নীরব রায়ে সরকারের সকল ষড়যন্ত্র ভেস্তে গেছে। তিনি বলেন, নির্বাচনের সময় যেসব অনিয়মের অভিযোগ আমরা করেছিলাম তা সত্য ছিল।

তিনি বলেন, বিরোধী দলের তত্ত্বাবধায়ক সরকারের দাবি প্রতিষ্ঠিত হয়েছে। জনগণ সরকারকে না করে দিয়েছে। এবার বিদায় হোন। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে ক্ষমতা থেকে সরে দাঁড়ান ।

অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেইভাবে আগামী নির্বাচন হবে লন্ডনে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের কঠোর সমালোচনাও করেন মির্জা আলমগীর। তিনি বলেন, লন্ডনের মতো নির্বাচন করতে চান ভালো কথা। কিন্তু লন্ডনে বিরোধী দলের সভা-সমাবেশে বাধা দেয়া হয় না। গুলি করা হয় না। ভিন্ন মতাদর্শীদের নির্যাতন করা হয় না, জেলে নেয়া হয় না। তাই প্রধানমন্ত্রীর এই যুক্তি গ্রহণযোগ্য নয়। বর্তমান সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু জাতীয় নির্বাচন সম্ভব নয় বলেও জানান তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ১৮ দলীয় জোট সমর্থিত প্রার্থী এম এ মান্নানকে জয়যুক্ত করায় দলের চেয়ারপারসন ও ১৮ দলের পক্ষ থেকে ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সরকারের অনেক চাপ থাকা সত্ত্বেও গাজীপুর নির্বাচনে সঠিকভাবে দায়িত্ব পালন করায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যদের ধন্যবাদও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট