Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ভোট গণনার আগেই পুলিশ দিয়ে ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা : জনপ্রতিরোধে ব্যর্থ

গাজীপুর সিটি করপোরেশনের ৫৬ নং ওয়ার্ডের ৩৭৪ নম্বর কেন্দ্র মুন্নু টেক্সটাইল উচ্চ বিদ্যালয়ে পুলিশ ভোট গণনার আগেই ব্যালট বাক্স ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় উপস্থিত ভোটার, সাধারণ জনগণ, ১৮ দল সমর্থিত মেয়রপ্রার্থী এমএ মান্নানের সমর্থক, পোলিং এজেন্ট ও সাংবাদিকদের বাধায় পুলিশ পিছু হটে। তবে এখনো পুলিশ ওই কেন্দ্রে অবস্থান করছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভোটগ্রহণ শেষ হওয়ার ১৫ মিনিটের মাথায় গাজীপুর জ-০৪০৩৫৬ নম্বরের একটি গাড়ি নিয়ে ওই কেন্দ্রের ভেতরে ঢুকে পড়ে পুলিশ। গণনা ছাড়াই তারা ব্যালট বাঙ নিয়ে যাওয়ার জন্য পোলিং অফিসারের কক্ষে প্রবেশ করে। এ সময় কেন্দ্রের পোলিং এজেন্ট, কেন্দ্রের বাইরের সাধারণ ভোটার এবং সংবাদ কর্মীরা বাধা দেয়। এতে পুলিশ বাধ্য হয়ে বাঙ রেখে পোলিং অফিসারের কক্ষ থেকে বেরিয়ে আসে।

ওই কেন্দ্রের বাইরে উপস্থিত জনতা জানিয়েছে, বাক্স নিতে ব্যর্থ হয়ে পুলিশের ওই সদস্যরা এখনো কেন্দ্রে অবস্থান করছে।

তারা জানান, প্রবেশকারী পুলিশের সদস্যরা ওই কেন্দ্রে নির্বাচনী কর্তব্যে নিয়েজিত ছিলেন না। ভোট শেষে তারা এসেছেন। গাড়িতে অনুমান ১০ জনের মতো পুলিশ ছিল বলেও জানান তারা। বাক্স ছিনিয়ে নেয়ার সময় এসব পুলিশ সদস্যের কোনো নেইম প্লেট ছিল না।

একই চিত্র আরো কয়েকটি ঝঁকিপূর্ণ কেন্দ্রে। সেখানেও কেন্দ্র দখল করে ব্যালট বাক্স ছিনিয়ে নেয়ার চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন সাধারণ ভোটাররা এবং মেয়রপ্রার্থী মান্নান সমর্থকরা। যে কোনো সময় সংঘর্ষের আশঙ্কা করছেন তারা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট