Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

গাজীপুর জয় করতে প্রচারণায় নামবেন চার সিটির নতুন মেয়র

ঢাকা : নবনির্বাচিত চার সিটি করপোরেশন মেয়র ঢাকায় আসছেন। চলতি সপ্তাহেই সবাই ঢাকায় পৌঁছুবেন। তারা প্রত্যকে ঢাকায় এসে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে তার গুলশান কার্যালয়ে সাক্ষাৎ করবেন বলে সূত্র জানিয়েছে।

নির্বাচনে সমর্থন দেওয়ায় দলীয় প্রধানকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানাবেন নতুন চার মেয়র।

সূত্র জানায়, খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের পর চার মেয়র গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে বিএনপি সমর্থিত অধ্যাপক এমএ ‍মান্নানের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাবেন। গাজীপুর বিএনপির এক দায়িত্বশীল নেতাও বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে চট্টগ্রামের মেয়র এম মনজুর আলমের ঢাকায় আসার ইচ্ছা থাকলেও তিনি আসছেন না। কারণ হিসেবে তার ঘনিষ্টজনেরা জানিয়েছেন, প্রতিমন্ত্রীর মর্যাদা হওয়‍ার কারণে তিনি গাজীপুরের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না। তিনি নির্বাচনী প্রচারণায় অংশ নিলে আচরণ বিধি লঙ্ঘন হবে।

যোগাযোগ করা হলে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী জানান, বুধবার ঢাকায় আসছেন তিনি। ওই দিন সন্ধ্যায় তিনি বিএনপি প্রধ‍ান খালেদা জিয়ার সঙ্গে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎ করবেন।

মুঠোফোনে খুলনার নবনির্বাচিত মেয়র মনিরুজ্জামান মনির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বুধবার আমাদের (মহানগর বিএনপির) একটি মিটিং আছে। মিটিংয়ের পরেই ঢাকা যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে।” তবে চলতি সপ্তাহেই তিনি ঢাকা আসছেন বলে তার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে।
রাজশাহীর নতুন মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বৃহস্পতিবার ঢাকা আসতে পারেন। এসে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষা‍ৎ করবেন তিনি।

বরিশালের মেয়র আহসান হাবিব কামালের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।  তবে তার এক ঘনিষ্ঠ সহকর্মী জানান, তিনি আজ-কালের মধ্যে ঢাকা আসছেন।

১৫ জুনের নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীদের কাছে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা পরাজিত হন। তাই গাজীপুরের নির্বাচনী প্রচারণায় নতুন মেয়রদের অংশগ্রহণ ভোটারদের প্রভাবিত করবে বলে ধারণা করা হচ্ছে।

এরইমধ্যে এমএ মান্নানের পক্ষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য, দলের ভাইস চেয়ারম্যানসহ সর্বস্তরের নেতা-কর্মী অংশ নিয়েছেন।

উল্লেখ্য, আগামী ৬ জুলাই গাজীপুরের সিটি করপোরেশন নির্বাচন। প্রথম মেয়র হতে লড়াই করছেন বিএনপি সমর্থিত প্রার্থী অধ্যাপক এমএ মান্নান ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লাহ খান।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট