Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

চার সিটিতে ক্ষমতাসীন জোট সমর্থিতদের ভরাডুবি, বড় ব্যবধানে নগরপিতা হলেন ১৮ দলীয় প্রার্থীরা

দেশের চার সিটিতে শনিবারের নির্বাচনে ক্ষমতাসীন মহাজোট সমর্থিত প্রার্থীদের ভরাডুবি হয়েছে। নানাভাবে প্রভাব খাটানোর পরও সিলেট সিটি কর্পোরেশনে বড় ব্যবধানে বিজয়ী হয়েছেন বিরোধী ১৮ দল সমর্থিত প্রার্থী আরিফুল হক চৌধুরী। অপর তিনটি সিটিতেও ১৮ দলীয় প্রার্থীরা জয়ের দ্বারপ্রান্তে রয়েছেন।

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ১৮ দলীয় জোট প্রার্থী আরিফুল হক (টেলিভিশন প্রতীক) এক লাখ ছয় হাজার ৪৮৫টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে এটা নিশ্চিত হওয়া গেছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৭২ হাজার ৪৭টি ভোট।

উল্লেখ্য, সিলেট সিটি কর্পোরেশনে (সিসিক) মোট ওয়ার্ডের সংখ্যা ৩৬টি (সংরক্ষিত ৯ এবং সাধারণ ২৭)। মোট ভোটার সংখ্যা দুই লাখ ৯১ হাজার ৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৫৭ হাজার ১৮১ জন এবং নারী ভোটার এক লাখ ৩৩ হাজার ৮৬৫ জন।

খুলনা, রাজশাহী ও সিলেটের এ পর্যন্ত প্রকাশিত ফলাফলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের চেয়ে বিএনপি সমর্থক প্রার্থীরা যে ব্যবধানে এগিয়ে আছেন তাতে সরকার সমর্থক প্রার্থীদের মেয়র নির্বাচিত হওয়ার সম্ভাবনা একেবারেই কম।

রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। চার সিটির প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা ভোট দিয়ে নির্বাচনের পরিবেশের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। ১৮ দলীয় জোটের প্রার্থীদের পক্ষ থেকে নিজ নিজ নির্বাচনী এলাকার রিটার্নিং অফিসার ও নির্বাচন কমিশনে অভিযোগ দেয়া হলেও কোথাও ভোট স্থগিতের ঘটনা ঘটেনি। খুলনা ও বরিশালে একটি করে কেন্দ্রে কিছু সময়ের জন্য ভোটগ্রহণ বন্ধ ছিল। বরিশালে কয়েক দফায় প্রধান দুই প্রতিদ্বন্দ্বি শওকত হোসেন হিরন ও আহসান হাবীব কামালের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষেও ঘটনা ঘটে। এতে কামাল এবং সাবেক একজন এমপি আহত হন। হিরণ দাবি করেছেন তিনি নিজেও আহত হয়েছেন। খুলনায় র‌্যাব পুলিশের ধাওয়া ও লাঠিচার্জে ইসলামী আন্দোলনের এক কর্মী নিহত হওয়ার দাবি করা হয়েছে সংগঠনটির পক্ষ থেকে। সিলেটে জাল ভোটের অভিযোগ তোলা হয়েছে বিএনপি সমর্থিত আরিফুল হক চৌধুরীর পক্ষ থেকে। বিকাল চারটায় ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা। ফল আসনতে শুরু করেছে।  এ পর্যন্ত আসা ফলাফলে চারটি সিটি করপোরেশনেই ১৮ দল সমর্থিত মেয়র প্রার্থীরা এগিয়ে রয়েছেন।
রাজশাহী

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট