Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

টিউলিপের বিয়ে, যোগ দিচ্ছেন হাসিনা

বিয়ে করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি, বৃটিশ লেবার পার্টি কাউন্সিলার টিউলিপ সিদ্দিক। আগামী ৬ ও ৭ই জুলাই তাঁর বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হবে। শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকের বিয়েতে যোগ দিতে আগামী ৪ঠা জুলাই লন্ডন আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন ও বৃটেন আওয়ামীলীগ টিউলিপ সিদ্দিকের বিয়ের ব্যাপারে কঠোর গোপনীয়তা রক্ষা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসূচীতে ৫ই জুলাই বৃটেন আওয়ামীলীগের সঙ্গে সভা অনুষ্ঠানের কথা রয়েছে।  আর ৬ ও ৭ জুলাই তারিখে – ব্যক্তিগত – কথাটি লিখা রয়েছে। সফরসূচীতে ৬ ও ৭ জুলাই ব্যক্তিগত কথাটি লিখা থাকায় ধারণা করা হচ্ছে এই দুই দিন বিয়ের অনুষ্ঠান আয়োজন করা হবে। ৮ই জুলাই শেখ হাসিনা বেলারুশের উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করবেন। এদিকে টিউলিপ সিদ্দিকের হবু বর সম্পর্কে অফিসিয়াল কোন তথ্য পাওয়া না গেলেও একটি সূত্র জানায়, একজন পরিচিত শ্বেতাঙ্গকেই বিয়ে করতে যাচ্ছেন তিনি।
লেবার পার্টির রাজনীতিবিদ ক্যামডেন রিজেন্টস পার্ক ওয়ার্ডের কাউন্সিলার, ক্যামডেন কাউন্সিলের কমিউনিটিজ এন্ড কালচারাল ক্যাবিনেট মেম্বার টিউলিপ রিজওয়ানা সিদ্দিক দক্ষিণ পশ্চিম লন্ডনের মেরটন কাউন্সিলের মিটচাম এলাকায় ১৯৮২ সালের ১৬ই সেপ্টেম্বর জন্মগ্রহন করেন। তিনি বাংলাদেশ, ব্রুনেই, ভারত, সিঙ্গাপুর, স্পেনে বাল্যকাল কাটিয়েছেন। পশ্চিম লন্ডন থেকে ১৯৮৮ সালে তিনি উত্তর লন্ডনে চলে আসেন এবং এ-লেভেল সম্পন্ন করেন। টিউলিপ ইউনিভার্সিটি কলেজ অব লন্ডন হতে ইংরেজী সাহিত্যের উপর আন্ডারগ্র্যাজুয়েট ডিগ্রী এবং কিংস কলেজ অব লন্ডন হতে মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন। ২০১১ সালে তিনি পলিটিক্স, পলিসি এন্ড গর্ভমেন্টের উপর দ্বিতীয়বারের মতো মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন। টিউলিপ সিদ্দিক ২০১০ সালের মে মাসে ক্যামডেন রিজেন্ট পার্ক ওয়ার্ডের প্রথম বাঙালি মহিলা কাউন্সিলার নির্বাচিত হন। তিনি অ্যামনেষ্টি ইন্টারন্যাশনাল, ফিলিপ গ্লউড এসোসিয়েশটস, সেভ দ্যা চিলড্রেন, বেথনাল গ্রীন এন্ড বো আসনের সাবেক লেবার এমপি ওনা কিং, টুটিং এলাকার লেবার এমপি ও সাবেক মন্ত্রী সাদেক খান, লেইটন ওয়ানস্টেড এলাকার সাবেক লেবার এমপি হেরী কোহেনের সঙ্গে কাজ করেছেন। ক্যামডেন ও ইজলিংটন এনএইচএস ফাউন্ডেশন ট্রাষ্টের গভর্ণর, কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের সদস্য টিউলিপ সিদ্দিক লেবার লিডার এড মিলিবান্ডের ক্যাম্পেইন ও এমপি টিসা জোয়েলের পলিসি এডভাইজার হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। লেবার পার্টির ইয়ং লেবার অফিসার হিসেবে বর্তমানে কাজ করছেন টিউলিপ। আগামী পার্লামেন্ট নির্বাচনে তিনি তাঁর এলাকা হ্যামস্টেড ও কিলবার্ন থেকে লেবার পার্টির মনোনয়ন পেতে পারেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট