Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বরিশালে প্রস্তুতি সম্পন্ন, কাল ভোট

বরিশাল সিটি করপোরেশনের তৃতীয় বারের মতো নির্বাচন শনিবার। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বরিশাল আঞ্চলিক নির্বাচন কমিশনসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাহী ও জুডিশিয়াল বিভাগ। পুলিশ প্রশাসন ৬০টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করে সেখানে নিরাপত্তা ব্যবস্থা বেশি নেয়ার পরিকল্পনা করেছেন।

পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন জানান, নির্বাচনে নগরীর ১০০টি ভোট কেন্দ্রে ভোটারদের অবাধে ভোট প্রদানের জন্য এবং সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সাড়ে চার হাজারের মতো আইনশৃংখলা বাহিনী নিয়োজিত থাকবে। এর মধ্যে পুলিশ ও কোস্টগার্ডের ৬০টি মোবাইল টিম, ১৩টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাব-৮’র ২০টি মোবাইল টিম, ৯৬ জন বিজিবি সদস্য ও আনসার বাহিনী সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। কীর্তনখোলা নদীর ৫টি পয়েন্টে কোস্টগার্ডের ৩টি টহল টিম দায়িত্ব পালন করবে।

এছাড়া নদীপথে পুলিশেরও দুটি টিম দায়িত্ব পালন করবে। ২টি মেডিকেল টিম ও ১টি দমকল ইউনিট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। তিনি আরো জানান, ১০০টি ভোট কেন্দ্রের মধ্যে ৬০টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্র্ণ এবং ৪০টি কেন্দ্রকে সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। কেন্দ্রগুলো প্রার্থীদের বাসভবন সংলগ্ন হওয়ায় গুরুত্বপূর্ণ বলা হয়েছে। ভোটাররা যাতে আতঙ্কিত না হয় সে জন্য ঝুঁকিপূর্ণ নামটির স্থলে এ বছর গুরুত্বপূর্ণ শব্দটি ব্যবহার করা হচ্ছে। ওই সকল কেন্দ্রে সাধারণ পুলিশের পাশাপাশি ২ জন অস্ত্রধারী পুলিশ মোতায়েন থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক আবু ইউসুফ রেজাউর রহমান জানান, নির্বাচনকালীন সময়ে ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

রিটানির্ং কর্মকর্তা মুজিবুর রহমান জানান, সকাল থেকে ১০০ কেন্দ্রে ৬৬৪টি স্বচ্ছ ব্যালট বাঙসহ ব্যালট পেপার এবং নির্বাচন সংক্রান্ত বিভিন্ন সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে। ওইসব কেন্দ্রে ১০০ প্রিজাইডিং অফিসার, ৩০৭ জন সহকারী প্রিজাইডিং এবং ৬১৮ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট