Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দিনে ২০ লাখ মানুষ প্রধানমন্ত্রীর ‘আমন্ত্রণ’ পাবেন

কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্রে যেতে উদ্বুব্ধ করতে প্রধানমন্ত্রীর কণ্ঠে বার্তা যাবে দেশবাসীর মোবাইল ফোনে।দিনে ২০ লাখ মানুষ প্রধানমন্ত্রীর 'আমন্ত্রণ' পাবেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি
মঙ্গলবার থেকে তার এই মোবাইল বার্তা দেশবাসীর কাছে পৌঁছুবে বলে সোমবার এক অনুষ্ঠানে জানিয়েছেন প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী।
যে নম্বর থেকে প্রধানমন্ত্রীর স্বাস্থ্যসেবা বিষয়ক এ ‘আমন্ত্রণ’ যাবে তা হলো- ০১৫১২৩৪৫৬৭৮। এই নম্বর থেকে  প্রতিদিন ২০ লাখ মানুষের কাছে প্রধানমন্ত্রীর কণ্ঠে ধারণ করা বার্তা পৌঁছাবে।
এ বিষয়ে কারিগরী সহায়তা দেবে ইএটিএল এবং সমন্বয়কের ভূমিকায় থাকবে টেলিযোগাযোগ নিয়ণ্ত্রক সংস্থা বিটিআরসি।
সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর কণ্ঠে ধারণ করা মোবাইল বার্তার বিবরণও জানান স্বাস্থ্য উপদেষ্টা।
বার্তায় বলা হয়েছে,  “প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম। আমি শেখ হাসিনা আপনাদের সেবায় নিয়োজিত। আপনাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য আমরা কমিউনিটি হেলথ কেয়ার সেন্টার করে দিয়েছি। আপনাদের দোরগোড়ায় চিকিৎসেবা পৌঁছে দিচ্ছি।”
“আপনারা এই কমিউনিটি হেলথ কেয়ার সেন্টারে আসুন। চিকিৎসেবা নিন। মা, শিশু ও পরিবারের সকলে মিলে আপনারা এই চিকিৎসাসেবা নেবেন। আপনারা সুস্থ থাকবেন, ভালো থাকবেন সেটাই আমাদের কামনা। কমিউনিটি হেলথ কেয়ার সেন্টার আপনাদের সেবায় নিয়োজিত।”
সংবাদ সম্মেলনে ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির, স্বাস্থ্য সচিব এমএম নিয়াজ উদ্দীন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক একেএম আমির হোসেন।
দেশে বর্তমানে সাড়ে ১৩ হাজার কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্র রয়েছে যেখানে প্রান্তিক অধিবাসীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেয়া হয়। ১৯৯৬  সালে ক্ষমতায় এসে এ প্রকল্প চালু করে আওয়ামী লীগ যা পরবর্তীতে বিএনপির মেয়াদে বন্ধ রাখা হয়।
বর্তমান মেয়াদে ক্ষমতায় এসে এ প্রকল্প আবারও চালু করে আওয়ামী লীগ।
Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট