Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সভা-সমাবেশের অধিকার আগেও ছিল এখনো আছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহউদ্দিন খান আলমগীর বিরোধী দলের অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছেন, শান্তিপূর্ণভাবে সভা-সমাবেশের সাংবিধানিক অধিকার আগেও ছিল, এখনো আছে এবং ভবিষ্যতেও থাকেব।

বুধবার রাতে সংসদে ৩০০ বিধিতে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিরোধী দল যদি শান্তিপূর্ণ সমাবেশ করার প্রতিশ্রুতি দেন তাহলে সরকারের পক্ষ থেকে কোনো বাধা দেয়া হবে না।

তিনি বলেন, ওই দিন মওদুদ সাহেব আমাকে উদ্দেশ্য করে যে সব বক্তব্য দেন আমি তার যুক্তি উপস্থাপনের সুযোগ না দিয়েই তিনি চলে যান।

তিনি বলেন, ইতোমধ্যে বিএনপি-জামায়াতসহ এদের অংঙ্গ সংগঠন যে  সকল সভা-সমাবেশ করেছে তা থেকে জনশৃঙ্খলা বিনষ্ট হয়েছে। তাই জনশৃঙ্খলা রক্ষায় আমি রাজধানীতে সভা-সমাবেশের ওপর নিষিদ্ধের বিষয়টি ব্যক্ত করি।

স্বররাষ্ট্রমন্ত্রী বলেন, গত ৩ মে থেকে ৬ মে বিরোধী দল হেফাজতে ইসলামের সঙ্গে এক হয়ে রাজধানীর মতিঝিল এলাকায় দোকন পাট লুট, একটি রাজনৈতিক দলের অফিসে হামলা এমনকি কোরআন শরীফ পুড়িয়েছে। পরর্বীতে তাদের ধ্বংসযজ্ঞের পর ক্ষয়ক্ষতির পরিমাণ নির্নয় ও জনশৃঙ্খলা রক্ষায় আমি এই অভিপ্রায় ব্যক্ত করি।

তিনি বলেন, গত ৩ জুন মওদুদ সাহেব যে বক্তব্য দিয়েছেন তা রাজনৈতিক প্রতিহিংসামূলক ও বাস্তব সম্মত নয়, তাই তার ওই বক্তব্য আমি দৃঢ়তার সঙ্গে প্রত্যাখান করছি।

মওদুদ আহমেদের উদ্দেশ্য স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনি যখন আইনমন্ত্রী ছিলেন তখন ক্রস ফায়ারের নামে দেশে শত শত মানুষ হত্যা করেছেন। পরে সেই হত্যার বিচার যাতে না হয় সেজন্য আইন করে তা বৈধ করেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট