Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘সম্পাদকরা না বুঝে বিবৃতি দিয়েছেন’

বন্ধ দুটি টিভি চ্যানেল খুলে দেয়া, আমার দেশ এর ছাপাখানা চালু ও পত্রিকাটির সম্পাদকের মুক্তি দাবি করে দেশের শীর্ষ ১৫ জাতীয় দৈনিকের সম্পাদকের বিবৃতি প্রসঙ্গে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, তারা না বুঝে, না জেনে এই বিবৃতি দিয়েছেন। আমার দেশ বন্ধ বা এর ডিক্লারেশন বাতিল করা হয়নি। আর এর সম্পাদককে গ্রেপ্তার করা হয়েছে ফৌজদারি অপরাধে। দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বন্ধ টিভি, পত্রিকা খুলে দেয়া ও সম্পাদকের মুক্তির দাবিতে সম্পাদকদের বিবৃতির বিষয়ে সরকারের ব্যাখ্যা দিতেই তিনি এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, দৈনিক আমার দেশ ‘হ্যাকিং’ বা চুরি করে প্রকাশ এবং মিথ্যা-উস্কানিমূলক সংবাদ ও ছবি ছেপে দেশে নৈরাজ্য ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। এসব ফৌজদারি ও তথ্য-প্রযুক্তি আইনবিরোধী অপরাধ। তাই সুনির্দিষ্ট অপরাধে দায়ের করা মামলার ভিত্তিতেই মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।
পত্রিকাটির প্রকাশনার বিষয়ে তিনি বলেন, আমার দেশ পত্রিকার ছাপাখানা বন্ধ থাকলেও পত্রিকাটি ছাপাতে আইনগত কোন বাধা নেই। তারা বৈধ অনুমতি নিয়ে অন্য ছাপাখানায়ও পত্রিকা ছাপতে পারে।
মন্ত্রী বলেন, আমার দেশের ছাপাখানায় আপত্তিকর সরঞ্জামাদি পাওয়ায় সাক্ষীসহ তা জব্দ করা হয়। পরে ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট প্রেসটি সাময়িক বন্ধ ঘোষণা করেন।
দৈনিক সংগ্রামের প্রেসে আমার দেশ ছাপতে না দেয়ার কারণ হিসেবে মন্ত্রী জানান, সংগ্রাম কর্তৃপক্ষকে অন্ধকারে রেখে জালিয়াতির মাধ্যমে পত্রিকা ছাপতে চেয়েছিল আমার দেশ কর্তৃপক্ষ। এজন্য সেখানে ছাপতে দেয়া হয়নি। বৈধ কাগজপত্র দেখিয়ে আল ফালাহ প্রেসেও আমার দেশ ছাপা যাবে বলে উল্লেখ করে তিনি।
উল্লেখ্য আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি চেয়ে সম্প্রতি দেশের ১৫ শীর্ষ জাতীয় দৈনিকের সম্পাদকগণ বিবৃতি দেন। তারা পত্রিকাটির প্রেস খুলে দেয়া, বন্ধ দিগন্ত ও ইসলামিক টিভি চালুরও দাবি করেন তারা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট